1. admin@betnanews24.com : Betna :
অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের শিরোপা জিতলো স্পেন - বেতনা নিউজ ২৪
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন

অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের শিরোপা জিতলো স্পেন

ক্রীড়া ডেস্ক,
  • প্রকাশিত : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ৫৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক,

 

জাপানের টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জেতার সুযোগ ভন্ডুল করে অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের শিরোপা জিতলো স্পেন।  গত আসরের প্রতিশোধ নিল স্পেনের মেয়েরা।
সোমবার (২৯ আগস্ট) সকালে কোস্টারিকার ন্যাশনাল স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে জাপানকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে স্পেন। এবার তাদেরকে একই ব্যবধানে হারিয়ে নিজেদের প্রথম শিরোপা জিতলো স্পেন।
প্রথমার্ধেই ফল প্রায় নিশ্চিত করে ফেলেছিল স্পেন। ম্যাচের ১২ মিনিটের মাথায় প্রথম গোল করেন ইমা গাবারো। চলতি বিশ্বকাপে সবমিলিয়ে ৮ গোল নিয়ে তিনিই সর্বোচ্চ গোলদাতা। এই টুর্নামেন্টের এক আসরে ইমার চেয়ে বেশি গোল করতে পেরেছেন মাত্র তিনজন ফুটবলার।
ইমার গোলে লিড নেওয়ার পর ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালমা পারাল্লুয়েলো। মিনিট পাঁচেক পর পেনাল্টি থেকে সালমার দ্বিতীয় গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। ম্যাচ মূলত তখনই শেষ হয়ে যায়। মাত্র ২৭ মিনিটেই তিন গোল করে নিজেদের শক্ত অবস্থান জানান দেয় স্পেন।
দ্বিতীয়ার্ধে ফিরে মাত্র দুই মিনিটের মধ্যেই অবশ্য একটি গোল শোধ করে জাপান। ম্যাচের ৪৭ মিনিটে সাজু আমানোর গোলটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। পুরো ম্যাচে গোলের জন্য ১৫টি শট করে এই এক গোলের বেশি আর করতে পারেনি জাপান। ফলে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের।
বেতনা নিউজ ২৪ /ক্রী/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা