1. admin@betnanews24.com : Betna :
আফগানিস্তানের দাপুটে জয় - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:৫১ অপরাহ্ন

আফগানিস্তানের দাপুটে জয়

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : রবিবার, ৫ জুন, ২০২২
  • ৭৭ বার পঠিত
সংগৃহীত ছবি

অনলাইন ডেস্ক,

হারারেতে শনিবার (৪ জুন) সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তান তুলে নিল ৬০ রানের জয়।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ২৭৬ রান করে আফগানিস্তান। ১২০ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৯৪ রান করেন রহমত। হাশমতউল্লাহর ব্যাট থেকে আসে ৮৮ রান। ১০৩ বলে সাজানো তার ইনিংসে চার ছিল ১৩টি। আর ইনিংসের শেষ দিকে স্বাগতিক বোলারদের তুলোধুনা করে ১৭ বলে অপরাজিত ৩৯ রান করেন রশিদ খান। ৪টি চার ও দুটি ছক্কা মারেন তিনি।

৩৮ রানে দুই ওপেনার আউট হওয়ার পর জুটি বাঁধেন রহমত ও হাশমতউল্লাহ। তৃতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ১৮১ রান, যে কোনো উইকেটে আফগানিস্তানের চতুর্থ সর্বোচ্চ জুটি এটি। তাদের জুটিতে রানের চাকা অবশ্য ছিল বেশ ধীর। তবে শেষ ১০ ওভারে ১০১ রান যোগ করে আফগানরা। রহমত ও হাশমতউল্লাহর পাশাপাশি তাতে বড় অবদান রশিদের ওই বিধ্বংসী ইনিংসের। জিম্বাবুয়ের ব্লেসিং মুজারাবানি ৪ উইকেট নেন ৫২ রান দিয়ে।

জবাবে দলীয় ৫ রানে রেজিস চাকাভার বিদায়ের পর ইনোসেন্ট কাইয়া ও ক্রেইগ আরভিন জুটি গড়েন ৬১ রানের। ৩০ রানে আরভিনকে ফিরিয়ে জুটি ভাঙেন আজমতউল্লাহ ওমরজাই। এরপর কাইয়াকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন নবী। তার ব্যাট থেকে আসে ৩৯ রান। মিল্টন শুম্বাও দ্রুত ফিরলে জিম্বাবুয়ের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১২৪ রান।

এরপর জিম্বাবুয়ের হয়ে একা লড়াই চালিয়ে যান সিকান্দার রাজা। তবে অন্য প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়ায় বিফলে যায় তার ইনিংস। ৭৮ বলে ৬ চার ও একটি ছক্কায় ৬৭ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। ২০ রানে শেষ চার উইকেট হারায় জিম্বাবুয়ে। দারুণ জয়ে মূল্যবান আরও ১০ পয়েন্ট নিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের টেবিলে তিন নম্বরে উঠল আফগানিস্তান। সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামী সোমবার, হারারেতে।

 

ম্যান অব দ্যা ম্যাচ: রহমত শাহ

 

 

 

বেতনা নিউজ ২৪/অ/ডে

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা