1. admin@betnanews24.com : Betna :
উপবৃত্তির নামে প্রতারণার ফাঁদ | বেতনা নিউজ ২৪
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

উপবৃত্তির নামে প্রতারণার ফাঁদ

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : সোমবার, ১৬ মে, ২০২২
  • ৪৯ বার পঠিত

উপবৃত্তি দেয়ার নামে প্রতারণায় নেমেছে বেশ কয়েকটি চক্র। এই চক্রের ফাঁদে পড়ে টাকা দিয়েছেন অনেক অভিভাবক। বোর্ড বলছে, তবে কোনো ধরনের উপবৃত্তির মেসেজ মুঠোফোনে দেয়া হয় না। এদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান বোর্ডের।

‍প্রিয় স্টুডেন্ট উপবৃত্তির টাকা দেয়া হচ্ছে। এরপর নিচে দুটি ফোন নম্বর দিয়ে বলা হয় শিক্ষা বোর্ড। আবার প্রিয় শিক্ষার্থী করোনার কারণে উপবৃত্তির ৪ হাজার ২শ টাকা দেয়া হচ্ছে। উপবৃত্তির জন্য শিক্ষা বোর্ডের এই নম্বরে যোগাযোগ করুন এরপর ঐ নম্বরে যোগাযোগ করলেই বৃত্তির টাকা ছাড় করানোর জন্য টাকা পাঠাতে বলা হয়।

অনেক সময় মোবাইল ব্যাংকিংয়ের অ্যাকাউন্টও হ্যাক করা হয়। প্রতারক চক্রের খপ্পড়ে পড়েছেন অনেক অভিভাবক। না বুঝেই টাকা পাঠিয়ে প্রতারিত হচ্ছেন।

শিক্ষা বোর্ড বলছে, করোনাকালীন কোন বৃত্তি দেয়া হচ্ছে না। আর বোর্ড থেকে বৃত্তি দেয়া হলে তার কোন মেসেজ মোবাইলে দেয়া হয় না। এদিকে প্রতারক চক্রকে ধরতে ব্যবস্থা নেয়ায় কথা বলছে বোর্ড কর্তৃপক্ষ।

বোর্ড বলছে, ৫ম, ৮ম এবং এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে বোর্ড থেকে বৃত্তির তালিকা করা হয়। আর টাকা দেয় এজি অফিস। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে শিক্ষা বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা