1. admin@betnanews24.com : Betna :
এশিয়াকাপ ফাইনালে বাংলাদেশী আম্পায়ার - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:৫০ অপরাহ্ন

এশিয়াকাপ ফাইনালে বাংলাদেশী আম্পায়ার

খেলা ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৫ বার পঠিত

খেলা ডেস্ক,

 

মাঠের ২২ গজে বাংলাদেশ দলের অবস্থা যাচ্ছেতাই রকমের বাজে। এশিয়া কাপের গত দুইবারের রানার্সআপ হওয়ার পরও বাংলাদেশ এবার সুপার ফোরেই যেতে পারেনি। কিন্তু সেই মাঠেরই ২২ গজের বাইরে আবার বাংলাদেশের সাফল্য আকাশচুম্বি। গর্ব করার মতো। তিনি হলেন, মাসুদুর রহমান মুকুল। তবে তিনি খেলে এই সাফল্য অর্জন করেননি। অন ফিল্ড আম্পায়ারিং করে নিজের পারফরম্যান্স দিয়ে সবার মন জয় করে নিয়েছেন। তার কারণেই আজ এশিয়া কাপের ফাইনালে না খেলেও থাকবে বাংলাদেশও। কারণ মুকুল যে পেয়েছেন অন ফিল্ড আম্পায়ারিংয়ের দায়িত্ব।

মাসুদুর রহমান মুকুল অনেকদিন থেকে আম্পায়রিং করলেও তিনি নজর কাড়েন এবারের এশিয়া কপে। ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচে তিনি ছিলেন মাঠের দুই আম্পায়ারের এক আম্পায়ার। নিখুঁতভাবে তিনি খেলা পরিচালনা করেন। কোনো ভুল সিদ্ধান্ত দেননি। এমন কী তার দেওয়া সিদ্ধান্তের বিপক্ষ দুই দলই রিভিউ নিয়ে ব্যর্থ হয়েছে। এতে করে বিশেষভাবে মুকুলের আম্পায়রিং প্রশংসিত হয়। তার পুরস্কার তিনি আবারও পান সুপার ফোরে এই দুই দলের ম্যাচে। এবারও তিনি শতভাগ পাস করেন। যার চূড়ান্ত ফল আসে ফাইনালে আম্পায়ারিংয়ে দায়িত্ব পেয়ে। ভারত ছিটকে যাওয়াতে তিনি পাক-ভারত ফাইনাল পাননি। ফাইনালে পাকিস্তানের সঙ্গী হয়েছে শ্রীলঙ্কা।

 

 

ফাইনাল খেলায় মুকুলের আম্পায়ারিং নিয়ে বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান মুকুল সাংবাদিকদের বলেন, ‘এশিয়া কাপে মুকুল দারুণ আম্পায়ারিং করেছে। ভারত-পাকিস্তানের মতো ম্যাচে তার আম্পায়ারিং সবাই প্রশংসা করেছে। দারুণভবাবে সে ম্যাচ সামলে নিয়েছিল। তারই পুরস্কার সে পেয়েছে ফাইনালেও দায়িত্ব পেয়ে।’

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা সাবেক এই ক্রিকেটার এখন পর্যন্ত ১৮টি টি-টোয়েন্টি ও ১৭টি ওয়ানডে ম্যাচে অন ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

 

 

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /খে/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা