1. admin@betnanews24.com : Betna :
কলা গাছের সুতা দিয়ে তৈরি হবে বহুমুখী পণ্য | বেতনা নিউজ ২৪ অন্যান্য
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

কলা গাছের সুতা দিয়ে তৈরি হবে বহুমুখী পণ্য

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১৬৮ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

সম্প্রতি বান্দরবানের ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের দক্ষ হিসেবে গড়ে তুলতে কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য তৈরীর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সাড়ে ১০ টায় বান্দরবান লুসাই বাড়ির একটি হলরুমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ) এর আয়োজনে বান্দরবান ইউম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এ সময় বান্দরবান ইউম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি লালছা‌নি লুসাই এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য তৈরীর প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস।

 

 

এই প্রশিক্ষণে নারী উদ্যোক্তাদের দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য উৎপাদনের ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণে জেলা সদর ৩০ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তারা অংশগ্রহণ করেন। আগামী শুক্র ও শনিবার জেলা প্রশাসকের হলরুমে প্রশিক্ষণ দেওয়া হবে। পরবর্তী তিন দিন বান্দরবান হিউম্যান ‌ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্ধারিত লুসাই বাড়ির হলরুমে প্রশিক্ষণ দেওয়া হবে।

 

এ সময় অনুষ্ঠানে ইউম্যান চেম্বারের সদস্য বীণা পানি চক্রবর্তীর সঞ্চালনায়  উপস্থিত ছিলেন বান্দরবান চেম্বার এর সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জোহরা বেগম, বান্দরবান পৌরসভার কাউন্সিলর , কলা গাছের সুতা থেকে বহুমুখী পণ্য তৈরীর প্রশিক্ষক ইঞ্জিনিয়ার মো. আমির হামজা, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বান্দরবান ইউম্যান চেম্বারের পরিচালক এবং প্রিন্ট ও  মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা