1. admin@betnanews24.com : Betna :
কাঁচা মরিচ ৩০০ ডিম ৫০ | বেতনা নিউজ ২৪
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:৪৮ অপরাহ্ন

কাঁচা মরিচ ৩০০ ডিম ৫০

বেতনা নিউজ ২৪ ডেস্ক,
  • প্রকাশিত : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ৭২ বার পঠিত

বেতনা নিউজ ২৪ ডেস্ক, 

 

সপ্তাহের ব্যবধানে সর্বোচ্চ ৬০ টাকা বেড়ে কাঁচামরিচের কেজি বিক্রি হয়েছে ৩০০ টাকায়। প্রতি ডজন (১২ পিস) ফার্মের ডিম বিক্রি হয়েছে ১৫০ টাকা, সাত দিন আগে ছিল ১২৫ টাকা। প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৮০ টাকা, আগে ছিল ১৬০ টাকা। তেলের মূল্য বৃদ্ধির অজুহাতে বাড়িয়ে দেওয়া হয়েছে সব ধরনের চাল, আটা-ময়দা ও ভোজ্যতেল, শুকনা মরিচ, আদা-রসুন, চিনি ও এলাচ। বৃহস্পতিবার রাজধানীর কাওরানবাজার, নয়াবাজার, মালিবাগ কাঁচাবাজার ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

 

বাজারে সবচেয়ে বেশি বেড়েছে কাঁচামরিচের দাম। রাজধানীর কাওরান বাজারের সবজি বিক্রেতা মো. কাজল সাংবাদিকদের বলেন, কাঁচামরিচের সরবরাহ কম ও পরিবহণ খরচ বেড়েছে। তাই প্রতি কেজি কাঁচামরিচ ৩০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সরবরাহ বাড়লে ও পাইকারি বাজারে দাম কমলে খুচরা বাজারে দাম কমবে।

 

রাজধানীর নয়াবাজারে ডিম কিনতে আসা মো. সালউদ্দিন সাংবাদিকদের বলেন, বাজারে সব কিছুর দাম বাড়তি। ডিমের দামও বাড়তে শুরু করেছে। হালিতে ১০ টাকা বেড়ে গেছে। এছাড়া ব্রয়লার মুরগির দামও হু হু করে বাড়ছে। বাজারের ডিম বিক্রেতা মো. মকবুল বলেন, দেশের বিভিন্ন অঞ্চলের খামার পর্যায়ে ব্রয়লার মুরগি ও ডিমের দাম বাড়ানো হয়েছে। আবার সেই ডিম আনতে পরিবহণ খরচ ২ থেকে ৩ হাজার টাকা বেড়েছে। যার কারণে মুরগি ও ডিমের দাম বেড়েছে।

 

 

 

বেতনা নিউজ ২৪/বে/ডে/

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা