1. admin@betnanews24.com : Betna :
কাতার বিশ্বকাপ মেসির শেষ বিশ্বকাপ | বেতনা নিউজ ২৪ খেলাধুলা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

কাতার বিশ্বকাপ মেসির শেষ বিশ্বকাপ

খেলা ডেস্ক,
  • প্রকাশিত : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ৫০ বার পঠিত

খেলা ডেস্ক,

 

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার মাস দেড়েক আগেই  বিদায়ের ঘণ্টা! আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির কাছ থেকে ফুটবলপ্রেমীরা যা শুনলেন, সেটাকে আর কি বা বলা যায়! জানালেন, সামনের আসরই হতে যাচ্ছে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

পিএসজি তারকা মেসির স্বদেশি সেবাস্তিয়ান ভিনিয়োলো একজন প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক। বর্তমানে তিনি কাজ করছেন আমেরিকান গণমাধ্যম ফক্স স্পোর্টসে। তিনি হাজির হয়েছিলেন মেসির প্যারিসের বাড়িতে। সেখানে কথার ঝাঁপি খুলে বসেছিলেন ৩৫ বছর বয়সী ফুটবলার। আলাপের বিষয়বস্তু ছিল মেসির ব্যক্তিগত ও পারিবারিক জীবন, ২০২১ সালের কোপা আমেরিকা জয়, ২০২২ কাতার বিশ্বকাপ ও ভবিষ্যৎসহ আরও অনেক কিছু।

সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে থাকা মেসি শোনান বিদায়ের সুর, ‘হ্যাঁ, এটাই আমার শেষ বিশ্বকাপ। আমি ভালো অনুভব করছি শারীরিকভাবে। আমি এই বছর খুব ভালো একটি প্রাক-মৌসুম কাটিয়েছি।

ক্লাব পর্যায়ে দলীয় ও ব্যক্তিগত অসংখ্য অর্জন থাকলেও আন্তর্জাতিক মঞ্চে মেসির আক্ষেপ ছিল বহু বছরের। অবশেষে গত বছর তার অপেক্ষার অবসান হয়। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদের মাটিতে ফাইনালে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এটা জাতীয় দলের জার্সিতে মেসির প্রথম শিরোপা। এবার নিশ্চিতভাবেই তার লক্ষ্য থাকবে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার অধরা স্বাদ পাওয়া।

ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজিতে গতবার ভুগলেও চলমান ২০২২-২৩ মৌসুমে চেনা রূপে আবির্ভূত হয়েছেন মেসি। লিগে ৯ ম্যাচেই পেয়েছেন ৫ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে ৮ গোল রয়েছে তার নামের পাশে। এছাড়া, সতীর্থদের ৮ গোলে তিনি রেখেছেন অবদান।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জার্সিতেও দুরন্ত ছন্দে আছেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড মেসি। বিশ্বকাপের আগে সবশেষ প্রস্তুতির অংশ হিসেবে গত মাসে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে আলবিসেলেস্তেরা। হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে সমান ৩-০ গোলের জয় পায় লিওনেল স্কালোনির দল। দুই ম্যাচেই জোড়া গোল করেন মেসি। ফলে আন্তর্জাতিক ফুটবলে ১৬৪ ম্যাচে তার গোলসংখ্যা বেড়ে হয়েছে ৯০।

 

বিভাগ : খেলা

 

বেতনা নিউজ ২৪ /খে/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা