1. admin@betnanews24.com : Betna :
কান উৎসবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর ট্রেলার উদ্বোধন - বেতনা নিউজ ২৪
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৩:৫৪ অপরাহ্ন

কান উৎসবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর ট্রেলার উদ্বোধন

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৪০ বার পঠিত
অনলাইন ডেস্ক

 

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় উৎসব কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরে বঙ্গবন্ধুর জীবনীনির্ভর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের ট্রেলার উন্মুক্ত করা হয়েছে।

ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল নির্মিত বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ছবিটির ট্রেলার কান চলচ্চিত্র উৎসবের মার্শে দ্যু ফিল্ম বাণিজ্যিক শাখায় ভারতীয় প্যাভিলিয়নে প্রকাশিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী শ্রী অনুরাগ সিং ঠাকুর, বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা, ভারতের রাষ্ট্রদূত জাওয়াদ আশরাফ, চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ অংশের কাস্টিং পরিচালক বাহার উদ্দিন খেলন, বিএফডিসির পরিচালক মো. ঈশান আলী রাজা বাঙালী, উপসচিব মো. সাইফুল ইসলাম, চলচ্চিত্রটির পরিচালক শ্যাম বেনেগাল, চিত্র নাট্যকার অতুল তিওয়ারি ও শামা জায়েদি, চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রের অভিনেতা আরেফিন শুভ এবং বঙ্গমাতার চরিত্রের অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। 

আরেফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশার পাশাপাশি চলচ্চিত্রটিতে শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর, জায়েদ খানসহ প্রায় শতাধিক বাংলাদেশি শিল্পী অভিনয় করেছেন।

চলচ্চিত্রের ট্রেলার উদ্বোধনের আগে ‘মার্শে দ্যু ফিল্মে’ ভেন্যুর প্রবেশমুখে ঐতিহাসিক গল্পে নির্মিত ‘মুজিব’ সিনেমার কয়েকটি পোস্টার দেখা যায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীচিত্রের নাম শুরুতে ছিল ‘বঙ্গবন্ধু’। পরে সিনেমার নাম বদলে রাখা হয় ‘মুজিব: একটি জাতির রূপকার’।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা