1. admin@betnanews24.com : Betna :
ক্যাসিমিরোর গোলে নকআউট নিশ্চিত করলো ব্রাজিল | বেতনা নিউজ ২৪ খেলাধুলা
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪০ অপরাহ্ন

ক্যাসিমিরোর গোলে নকআউট নিশ্চিত করলো ব্রাজিল

খেলা ডেস্ক,
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ৫৫ বার পঠিত

খেলা ডেস্ক,

 

গতকালের ম্যাচজুড়ে রক্ষণে মনোযোগী ছিল সুইজারল্যান্ড। প্রতিপক্ষের ডিফেন্সে ভালোই ভুগতে হয় নেইমারহীন ব্রাজিলকে।  সেলেকাওদের হতাশা আরও বাড়ে অফসাইডে একটি গোল বাতিল হলে। তবে বিশ্বকাপের মঞ্চে দলের সব হতাশা দূর করেন কাসেমিরো।

গতকাল সোমবার (২৮ নভেম্বর) দোহায় ৯৭৪ স্টেডিয়ামে ম্যাচ ব্রাজিলের ত্রাণকর্তা ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার। ৮৩ মিনিটে দলকে এগিয়ে নেন কাসেমিরো। সেই লিড আগ রেখে সুইসদের বিপক্ষে ১-০ গোলে জয় পায় ব্রাজিল। টানা দুই জয়ে ‘জি’ গ্রুপ থেকে সবার আগে নকআউট নিশ্চিত করেছে তিতের দল।

সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ব্রাজিল। ওই ম্যাচে দলের জয়ে জোড়া গোল করেন রিচার্লিসন। নেইমারের অবর্তমানে রিচার্লিসনসহ রাফিনহা ও ভিনিসিউস জুনিয়রকে নিয়ে শক্ত একাদশ সাজান তিতে। কিন্তু ব্রাজিলের এই আক্রমণ ভাগ প্রথমার্ধে চিড় ধরাতে পারেনি প্রতিপক্ষের রক্ষণে।সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ব্রাজিল। ওই ম্যাচে দলের জয়ে জোড়া গোল করেন রিচার্লিসন।

নেইমারের অবর্তমানে রিচার্লিসনসহ রাফিনহা ও ভিনিসিউস জুনিয়রকে নিয়ে শক্ত একাদশ সাজান তিতে। কিন্তু ব্রাজিলের এই আক্রমণ ভাগ প্রথমার্ধে চিড় ধরাতে পারেনি প্রতিপক্ষের রক্ষণে।দ্বিতীয়ার্ধেও খেলার ধরন পাল্টায়নি সুইসরা। তারা রক্ষণে এতটাই মনোযোগী ছিল যে ব্রাজিলের গোলমুখে একটি শটও নিতে পারেনি। বিপরীতে ৫৩ শতাংশ সময় বল দখলে রেখে মোট ৮টি শট নেয় ব্রাজিল। অন-শট ছিল ৫টি। দেরিতে হলেও আক্রমনাত্মক ফুটবল খেলার উপহার পেয়েছে তিতের শিষ্যরা।

খেলার ৮৩ মিনিটে রদ্রিগোর পাস থেকে প্রতিপক্ষের ডি-বক্সে বল পান কাসেমিরো। মুহূর্তেই বুলেট গতির শটে জাল কাঁপান এই মিডফিল্ডার। তার আগে কাসেমিরোর পাস ধরেই গোল করেছিলেন ভিনিসিউস জুনিয়র। গোল উদযাপনও সেরে ফেলে টুর্নামেন্টের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়নরা। সবটাই যায় বৃথা।

প্রযুক্তির সাহায্য নিয়ে ম্যাচ রেফারি জানান- ‘নো গোল’। মূলত অফসাইডের কারণে গোলটি বাতিল করা হয়। তবে প্রযুক্তি কিংবা সুইসদের ডিফেন্স, কোনটাই শেষ পর্যন্তআটকে রাখতে পারেনি কাসেমিরোকে। নয়ন জুড়ানো এক স্ট্রাইকে ব্রাজিলকে জয়সূচক গোল উপহার দেন এই অভিজ্ঞ ফুটবলার।

মোট ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের প্রথম দল হিসেবে নকআউট নিশ্চিত করেছে নেইমারহীন ব্রাজিল। তাদের হাতে রয়েছে আরও একটি ম্যাচ। হারলেও নকআউটে উঠার লড়াইয়ে টিকে আছে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা সুইজারল্যান্ড (৩ পয়েন্ট)।

 

 

 

বিভাগ: খেলা

 

বেতনা নিউজ ২৪ /খে/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা