1. admin@betnanews24.com : Betna :
‘ক্রিয়েটর পোর্টাল’ চালু করেছে টিকটক - বেতনা নিউজ ২৪
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন

‘ক্রিয়েটর পোর্টাল’ চালু করেছে টিকটক

তথ্য ও প্রযুক্তি ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৫ বার পঠিত

তথ্য-প্রযুক্তি ডেস্ক,

 

বাংলাদেশের কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ‘ক্রিয়েটর পোর্টাল’ চালু করেছে টিকটক। পোর্টালটি টিকটক অ্যাকাউন্টে @bdtiktokcreators নামে পাওয়া যাবে।

এতে সিরিজ ভিডিও হিসেবে পাওয়া যাবে নানা ধরনের গাইডলাইন, টিপস এবং ট্রিকস। যা মাধ্যমে ক্রিয়েটরদের নানামুখী গল্প বলতে, কমিউনিটি গড়ে তুলতে এবং সৃজনশীল কর্মকাণ্ড পরিচালনা করতে পারবেন।

এটা টিকটক কমিউনিটির গাইডলাইনগুলোর উপর একটি বিশাল মডিউলে অন্তর্ভুক্ত করবে। যাতে করে বাংলাদেশী কনটেন্ট ক্রিয়েটররা তাদের দর্শকদের জন্য কনটেন্ট তৈরির সময় সেগুলো আরও ভালভাবে বুঝতে এবং প্রয়োগ করতে পারেন।

এটি শুধু কনটেন্টের মানই উন্নয়নই করবে  না, সেই সাথে একটি নিরাপদ স্পেসে টিকটক ব্যবহারকারীরা যাতে বিভিন্ন ধরনের বিনোদন এবং সৃজনশীলতার অভিজ্ঞতা শেয়ার করতে পারেন – সেটাও নিশ্চিত করবে।

টিকটকের এক বিবৃতিতে বলা হয়েছে, টিকটকই একমাত্র প্ল্যাটফর্ম, যেখানে যে কেউ তারকা বা ইনফ্লুয়েন্সার না হয়েও তাদের জনমুখী কনটেন্ট অন্যের কাছে পৌঁছে দিতে পারেন। যদিও একজন ক্রিয়েটর খুবই সহজেই হওয়া যায়, মাত্র কয়েকটি ট্যাপ করেই সেটি হওয়া সম্ভব। তবে সফল ক্রিয়েটর হতে প্রয়োজন সময়, ডেডিকেশন এবং প্ল্যাটফর্ম-জ্ঞান। টিকটক অ্যাকাউন্টে ভারসাম্য বজায় রাখার জন্য বিভিন্ন সরঞ্জাম, বিশ্লেষণ, প্রভাব এবং সৃজনশীল ধারণাগুলোর সাথে কনটেন্ট তৈরির কৌশল ঠিক করা কিছুটা কঠিন হতে পারে।

বিবৃতিতে আরো বলা হয়, আমরা বাংলাদেশে টিকটক ক্রিয়েটর পোর্টাল চালু করতে পেরে আনন্দিত। এটি একটি অনলাইন হাব, যেখানে টিকটক ক্রিয়েটরদের জন্য থাকবে শিক্ষামূলক ভিডিও তৈরির বেসিক উপায়, তাদের দর্শকদের সঙ্গে সংযোগ এবং তাদের ভিডিওকে পরবর্তী ধাপে নিয়ে যাওয়ার নানা কৌশল। ভিডিও তৈরিতে উৎসাহী এবং দক্ষ ক্রিয়েটরদের জন্য কমিউনিটি ট্রেন্ড, শব্দ ও মিউজিকের ব্যবহার সম্পর্কে আরও বেশি জানার সুযোগ তৈরি হচ্ছে। সেই সাথে সৃহজনশীল প্রবণতাগুলোকে স্পটলাইট করতে, কনটেন্ট তৈরিতে বৈচিত্র আনতেও সহায়তা করবে ক্রিয়েটর পোর্টাল।

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /ত-প্র/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা