1. admin@betnanews24.com : Betna :
খাদ্যপণ্যে ইউক্রেন যুদ্ধের প্রভাব: সাশ্রয়ী হওয়ার আহ্বান বাণিজ্যমন্ত্রীর - বেতনা নিউজ ২৪
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:৩২ অপরাহ্ন

খাদ্যপণ্যে ইউক্রেন যুদ্ধের প্রভাব: সাশ্রয়ী হওয়ার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : সোমবার, ১৬ মে, ২০২২
  • ৪৪ বার পঠিত
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বাংলাদেশের খাদ্যপণ্যে প্রভাব ফেলেছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আগামীতে আরো সংকটের শঙ্কা রয়েছে জানিয়ে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান তিনি। সোমবার বেলা ১১টায় সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ এ তিনি এসব কথা বলেন।

এ সময় বাংলাদেশে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি হওয়ার মতো কোনো আশঙ্কা নেই উল্লেখ করে তিনি বলেন, আমরা নিজেরাই শ্রীলঙ্কাকে ঋণ দিয়েছি। আন্তর্জাতিক অবস্থা ভালো থাকলে দেশের অবস্থাও ভালো থাকে। বর্তমানে তেল, চিনি, ডালের দাম নিয়ে একটু সমস্যা হচ্ছে। দেশে তেলের ৯০ ভাগ আমাদের আমদানি করে আনতে হয়। আন্তর্জাতিক বাজারে দামের প্রভাব পড়লে দেশেও দাম বেড়ে যায়।

তিনি আরো বলেন, সরকার বাজার নিয়ন্ত্রণ করতে চায়না, স্থিতিশীল করতে চায়। ভোজ্যতেলের বাজার স্বাভাবিক করতে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

টিপু মুনশি বলেন, স্বল্প আয়ের মানুষের সুবিধার্থে ১৫ দিন পরেই কার্ডধারীদের টিসিবির পণ্য দেয়া হবে।

রপ্তানি আয় বিষয়ে মন্ত্রী বলেন, আগামীতে দেশের ৫টি পণ্য বিলিয়ন ডলার রপ্তানি ছাড়িয়ে যাবে।

এ সংলাপে বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় অন্যদের মধ্যে সংগঠনের যুগ্ম সম্পাদক মেহ্দী আজাদ মাসুদ, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, অর্থ সম্পাদক মো. শফিউল্লাহ সুমন, সদস্য ইসমাইল হোসাইন রাসেল, হাসিফ মাহমুদ শাহ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা