1. admin@betnanews24.com : Betna :
গণপরিবহনের ভাড়া কমানোর সিদ্ধান্ত বিকেলে | বেতনা নিউজ ২৪ জাতীয়
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:০৩ অপরাহ্ন

গণপরিবহনের ভাড়া কমানোর সিদ্ধান্ত বিকেলে

নিজস্ব প্রতিবেদক,
  • প্রকাশিত : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ৮৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,

 

সম্প্রতি জ্বালানি তেলের দাম কমায় এবার গণপরিবহনের ভাড়াও কমানোর ইঙ্গিত পাওয়া গেছে সরকারের পক্ষ থেকে। নতুন করে বাসভাড়া নির্ধারণে আজ বুধবার বিকেল ৫টায় বনানীর বিআরটিএ সদর দপ্তরে বৈঠক হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

গতকাল মঙ্গলবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী গণমাধ্যমকে বলেন, যেহেতু ডিজেলের দাম লিটারে ৫ টাকা কমানো হয়েছে তাই গণপরিবহনে ভাড়া কমানোর একটি প্রস্তাব এসেছে। বুধবার এ সংক্রান্ত একটা মিটিং হবে, সেখানে নতুন ভাড়া ঘোষণা দেওয়া হবে। তবে ভাড়া কত কমবে সেটি মিটিংয়েই জানানো হবে বলে জানান তিনি।

গত ৫ আগস্ট বিশ্ব বাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং ভর্তুকি ব্যয় কমাতে সরকার তেলের দাম বৃদ্ধি করে। সে সময় প্রতি লিটার ডিজেল ও কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা ও পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়ানো হয়। এতে ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১১৪ টাকা, অকটেন ১৩৫ ও পেট্রোল ১৩০ টাকা নির্ধারণ করা হয়। এরপর দূর পাল্লার বাসভাড়া প্রতি কিলোমিটারে ৪০ পয়সা এবং মহানগরে ৩৫ পয়সা করে বাড়ানো হয়। দূর পাল্লায় বাসের ভাড়া কিলোমিটারে এখন ২ টাকা ২০ পয়সা। আর ঢাকা ও চট্টগ্রাম মহানগরে বাস ভাড়া কিলোমিটারে ২ টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়।

সোমবার (২৯ আগস্ট) ডিজেল, কেরোসিন, পেট্রোল ও অকটেনের লিটারে ৫ টাকা দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন দাম অনুযায়ী, ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম পড়বে ১০৯ টাকা, অকটেনের দাম ১৩০ টাকা ও পেট্রোলের দাম পড়বে ১২৫ টাকা।

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /নি/ ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা