1. admin@betnanews24.com : Betna :
গ্রামীণ টেলিকমের মাইনুল আটক - বেতনা নিউজ ২৪
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন

গ্রামীণ টেলিকমের মাইনুল আটক

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ৭২ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ৪৫ কোটি টাকা আত্মসাৎ এর দায়ে বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিকে সংস্থাটির আইনজীবী ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক কার্যালয়ে বেলা সাড়ে ১১টার দিকে ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফকে প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে। একই অভিযোগে গ্রামীণ টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল ইসলাম ও গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারী ইউনিয়ন প্রতিনিধি মাইনুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করার কথা ছিল।

এর আগে গত ২২ আগস্ট শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ আত্মসাৎ ও অর্থপাচারের অভিযোগে গ্রামীণ টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল ইসলামসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। সংস্থাটির প্রধান কার্যালয়ের উপ-পরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান গুলশান আনোয়ার  স্বাক্ষরিত নোটিশে তাদের তলব করা হয়।

 

 

গত জুলাই মাসের শেষ দিকে দুদক এ অভিযোগটির অনুসন্ধান শুরু করে। সম্প্রতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের উপ-মহাপরিদর্শক গ্রামীণ টেলিকম কোম্পানির পরিচালনা পর্ষদের বিরুদ্ধে শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ আত্মসাতের একটি অভিযোগ পাঠান দুদকে।

অভিযোগগুলো হলো :-  অনিয়মের মাধ্যমে শ্রমিক-কর্মচারীদের মধ্যে বণ্টনের জন্য সংরক্ষিত লভ্যাংশের ৫ শতাংশ অর্থ আত্মসাৎ করা হয়েছে।

শ্রমিক-কর্মচারীদের পাওনা পরিশোধকালে অবৈধভাবে আইনজীবীর ফি ও অন্যান্য ফির নামে প্রায় ৬ শতাংশ অর্থ কর্তন করা হয়েছে।

শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলে বরাদ্দ করা সুদসহ ৪৫ কোটি ৫২ লাখ টাকা বিতরণ না করে আত্মসাৎ করা হয়েছে। ওই কোম্পানি থেকে দুই কোটি ৯৭৭ কোটি টাকা মানিলন্ডারিংয়ের উদ্দেশ্যে বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্টে স্থানান্তরের মাধ্যমে আত্মসাৎ করা হয়।

গ্রামীণ টেলিকমের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস। এ অভিযোগের বিষয়ে তাকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে।

 

 

 

বেতনা নিউজ ২৪/অ/ডে

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা