1. admin@betnanews24.com : Betna :
ঘূর্ণিঝড় সিত্রাংয়ে উপকূলীয় ৪১৯ উপজেলার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত | বেতনা নিউজ ২৪ জাতীয়
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪১ অপরাহ্ন

ঘূর্ণিঝড় সিত্রাংয়ে উপকূলীয় ৪১৯ উপজেলার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ৪৯ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

সম্প্রতি ঘটে যাওয়া ঘূর্ণিঝড় সিত্রাংয়ে উপকূলীয় জেলার ৪১৯টি ইউনিয়নের ১০ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফসলি জমি নষ্ট হয়েছে ৬ হাজার হেক্টর। এক হাজার মৎস্য ঘের ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সচিবালয়ে দুর্যোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে সিত্রাং পরবর্তী এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

 

 

প্রতিমন্ত্রী জানান, গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে ভোলার উপর দিয়ে আঘাত হানে ঘূর্ণিঝড় সিত্রাং । প্রথমে বরগুনার পাথরঘাটা, পটুয়াখালীর কলাপাড়া দিয়ে আঘাত হানার কথা থাকলেও দিক পরিবর্তন করে সেটি ভোলার উপর এগিয়ে যায়।

এনামুর রহমানে আরো বলেন, সিত্রাংয়ের কারণে উপকূলের লোকজন যারা সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছিলেন তারা বাড়ি ফিরেছেন। এখন সবকিছু স্বাভাবিক হয়ে গেছে ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুর্যোগ প্রতিমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্তদের বাড়ি-ঘর নির্মাণের জন্য দুর্যোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঢেউটিন ও আর্থিক বরাদ্দ দেওয়া হবে। একইভাবে যাদের মৎস্য খামার ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে সরকার সহযোগিতা করবে।

তিনি আরও জানান, মাঠ পর্যায় থেকে ক্ষয়ক্ষতির বিবরণ আসার পর খুব শিগগির আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক করে চূড়ান্ত ক্ষয়ক্ষতির বিষয়ে জানানো হবে।

 

 

বিভাগ : জাতীয়

 

বেতনা নিউজ ২৪/অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা