1. admin@betnanews24.com : Betna :
চলতি বছরের শেষ দিকে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়াবে : সালমান এফ রহমান | বেতনা নিউজ ২৪
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

চলতি বছরের শেষ দিকে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়াবে : সালমান এফ রহমান

অনলাউন ডেস্ক,
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১০৮ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

চলমান সংকট কাটিয়ে চলতি বছরের শেষ দিকে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

সোমবার (২৫ জুলাই) রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) সেলিব্রেটি হলে ‘জাতীয় ব্র্যান্ডিং: বিশ্বব্যাপী নতুন প্রতিভা এবং বিনিয়োগের আকর্ষণ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি), ব্লুমবার্গ এলপি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, অবিশ্বাস্য বা যাই বলুন না কেন, পদ্মা সেতুর উদ্বোধন আমাদের বড় অর্জন। কারণ যখন বিশ্বব্যাংক সেই প্রকল্প বন্ধ করে দেয়, তখন প্রধানমন্ত্রী বলেছিলেন পদ্মা সেতু নির্মণ করা হবে নিজস্ব তহবিলে। অনেকে এ বিষয়টা নিয়ে সংশয় ছিল। অনেক গুরুত্বপূর্ণ লোকজন চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছিল, পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব হবে না। যখন আমরা পদ্মা সেতু নির্মাণ কাজ শুরু করি, তখন অনেকেই বলেছিল যে, এ সেতুটি ভেঙে যাবে। কিন্তু আমরা পদ্মা সেতু নির্মাণ করেছি। আর প্রধানমন্ত্রী এ সেতু উদ্বোধন করেছেন। এ সেতু আমাদের জন্য গেম চেঞ্জার হতে যাচ্ছে। এটা বাংলাদেশের সাফল্যের গল্পগুলোর মধ্যে একটি। আর গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ নিজেকে বদলে ফেলেছে ।

 

 

আরো পড়ুন….

 

 

তিনি বলেন, এ বছরের শেষ নাগাদ বাংলাদেশের অর্থনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হয়ে আসবে। এরকম অস্থিতিশীল অর্থনৈতিক অবস্থা আমাদের আর বেশিদিন দেখতে হবে না। বছরের শেষ নাগাদ জ্বালানি তেলের দাম কমে আসবে। জ্বালানি তেলের দাম কমার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও কমবে।

সভাপতির বক্তব্যে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বাংলাদেশে বিনিয়োগে কোনো ঝুঁকি নেই বলে জানিয়েছে ব্লুমবার্গ। তাই আমাদের এগিয়ে যেতে হবে। ব্র্যান্ডিং চালু আছে। আমাদের প্রতিভা আছে এবং বিনিয়োগ অপেক্ষা করছে।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমাদের আগের খারাপ সময় কেটে গেছে। আমরা এখন অনেক এগিয়ে আছি। দুই বছর আগে বাংলাদেশ ব্র্যান্ডিং শুরু করেছিল এখন তা একটা ট্রেন্ডিংয়ে পরিণত হয়েছে। এজন্যই ব্লুমবার্গ আমাদের সঙ্গে কাজ করছে । এতসব চ্যালেঞ্জ সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সোনার বাংলা বিশ্বের অন্যতম সেরা কাজ করছে ।

 

 

 

অর্থনীতি

 

 

বেতনা নিউজ ২৪ অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা