1. admin@betnanews24.com : Betna :
ছাত্রদলের উপর হামলার নিন্দা বামপন্থী ছাত্র সংগঠনের | বেতনা নিউজ ২৪ রাজনীতি
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন

ছাত্রদলের উপর হামলার নিন্দা বামপন্থী ছাত্র সংগঠনের

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৬ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নবগঠিত ছাত্রদল নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করে  বিচার দাবি করেছে বামপন্থী কয়েকটি ছাত্র সংগঠন।

গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

 

 

গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে ক্যাম্পাসে প্রবেশ করলে তাদের উপর ছাত্রলীগের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালায়। এই হামলায় ছাত্রদলের অন্তত ২৫ জন নেতা-কর্মী আহত হয়।

এ ঘটনার বিচার দাবি করে ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার  বিবৃতিতে বলা হয়েছে, ‘এই ঘটনা ক্যাম্পাসে দীর্ঘদিন ধরে চলমান ছাত্রলীগের সন্ত্রাসবাদী রাজনীতির আরও একটি দৃষ্টান্ত। অপরিসীম ক্ষমতার নিকৃষ্ট অপব্যবহার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের চাটুকারিতা ক্যাম্পাসের এই পরিস্থিতির জন্য দায়ী।

বিবৃতি দিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন বলা হয়েছে, ‘বর্তমানে ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে বাংলাদেশ ছাত্রলীগ। হলে গেস্টরুমে শিক্ষার্থীদের নির্যাতন, জোর-জবরদস্তি করে শিক্ষার্থীদের মিছিলে আসতে বাধ্য করা,এমনকি বিরোধীদলীয় নেতা-কর্মীদের উপর হামলা-মামলা, নির্যাতন করছে ছাত্রলীগ । বিশ্ববিদ্যালয় প্রশাসন এই নির্যাতনের বিরুদ্ধে কার্যকর অবস্থান না নিয়ে বরং এই নির্যাতন হামলাকে সমর্থন করার চেষ্টা করছে। আমরা মনে করি, এই নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবিতে ছাত্র সমাজের বৃহত্তর ঐক্য গড়ে তোলা একান্ত দরকার। বাংলাদেশ ছাত্র ফেডারেশন ছাত্র সমাজকে সেই বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানাই।

এদিকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (বাংলাদেশ জাসদ) বিবৃতিতে বলা হয়েছে, ‘ভিন্নমত দমনে সরকার দলীয় ছাত্র সংগঠনের পেশি শক্তির ব্যবহার অগণতান্ত্রিক ও শিক্ষা সন্ত্রাস হিসেবে বিবেচিত। বিভিন্ন সময়ে এ ধরনের হামলার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারে না।

 

 

 

বিভাগ : রাজনীতি

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা