1. admin@betnanews24.com : Betna :
টানা ৪০ দিন নিয়মিত নামাজ পড়ে পুরস্কার জিতলেন ১৪ কিশোর - বেতনা নিউজ ২৪
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:২০ অপরাহ্ন

টানা ৪০ দিন নিয়মিত নামাজ পড়ে পুরস্কার জিতলেন ১৪ কিশোর

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

সম্প্রতি চাঁদপুরে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করে পুরস্কার জিতেছে ১৪ কিশোর। শিশু কিশোরদের নামাজে আগ্রহী করে তুলতে এই পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন শহরের বিষ্ণুদী এলাকার ইটালিয়ান প্রবাসী মো. ওমর ফারুক। 

ঘোষণা অনুযায়ী ৪০ দিন শেষে শুক্রবার (৯ সেপ্টেম্বর) চাঁদপুর পৌরসভার বিষ্ণুদী রোডের বাইতুস সালাত ঢালী মসজিদ প্রাঙ্গণে ১৪ কিশোরকে বাইসাইকেল পুরস্কার দেওয়া হয়েছে।

কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬-এর সাধারণ সম্পাদক মাওলানা মো. আবদুর রহমান গাজী জানান, বর্তমানে পাড়া-মহল্লায় কিশোরগ্যাংয়ের উৎপাত বেড়েই চলছে। উঠতি বয়সী তরুণরা মাদকের প্রতি আসক্ত হচ্ছে। তাই তরুণ প্রজন্মকে ভালো কাজের প্রতি উদ্বুদ্ধ করতে এ আয়োজন গ্রহণ করেছেন ইটালিয়ান প্রবাসী ওমর ফারুক। অবক্ষয় রোধে কিশোরদের নামাজে আগ্রহী করে তোলার এ আয়োজন সত্যিই প্রশংসিত।

মসজিদের ইমাম মাওলানা মো. জয়নাল আবেদীন জানান, শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। গত ৩১ জুলাই থেকে প্রতিযোগিতা শুরু হয়।এতে অংশ নেয় বিষ্ণুদী এলাকার ১৭ শিশু-কিশোর। শেষ পর্যন্ত টানা ৪০ দিন মসজিদে এসে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে সক্ষম হয়েছে ১৪ কিশোর।

তিনি বলেন, এই ৪০ দিন আমি ও মসজিদের মুয়াজ্জিন শিশুদের পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায়ের বিষয়টি পর্যবেক্ষণ করেছি। এতে অভিভাবক মহলও বেশ খুশি হয়েছেন।

 ‘বর্তমানে পাড়া-মহল্লায় কিশোরগ্যাংয়ের উৎপাত বেড়েই চলছে। উঠতি বয়সী তরুণরা মাদকের প্রতি আসক্ত হচ্ছে। তাই তরুণ প্রজন্মকে ভালো কাজের প্রতি উদ্বুদ্ধ করতে এ আয়োজন গ্রহণ করেছেন ইটালিয়ান প্রবাসী ওমর ফারুক’

 

পুরস্কার বিতরণের সময় উপস্থিত ছিলেন, মসজিদের ইমাম মাওলানা মো. জয়নাল আবেদীন, প্রবাসী মো. ওমর ফারুকের বড় ভাই মো. আবুল কালাম আজাদ, মেজো ভাই  মো. আবু তাহের ও ভাতিজা মো. তানভীর হোসেন , কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬-এর সাধারণ সম্পাদক মাওলানা মো. আবদুর রহমান গাজী।

 

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা