1. admin@betnanews24.com : Betna :
ট্রাকচাপায় মায়ের পেট চিরে জন্ম নেওয়া শিশু "ছোটমনি নিবাসে" - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন

ট্রাকচাপায় মায়ের পেট চিরে জন্ম নেওয়া শিশু “ছোটমনি নিবাসে”

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৬৪ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় নিহত মায়ের গর্ভ ফেটে জন্ম নেওয়া শিশু ফাতেমাকে ‘ছোটমণি নিবাসে’ নেওয়া হয়েছে। হাতে ব্যান্ডেজ থাকলেও মুখে ছিল হাসির আভা।কন্যা শিশুটি সুস্থ রয়েছে বলে জানিয়েছেন ছোটমণি নিবাসের ডেপুটি সুপারিনটেনডেন্ট জুবলি বেগম রানু।

তিনি বলেন, ‘শিশুটি স্বাভাবিক রয়েছে। খাওয়া, ঘুম স্বাভাবিক নিয়মে করছে। ছোটমণি নিবাসের অন্য শিশুর মতোই তার লালন-পালন এবং যত্ন করা হচ্ছে। শিশুটির দাদা নিয়মিত ফোনে খোঁজখবর রাখছেন।
’ শিশু কল্যাণ বোর্ডের এক সভায় শিশুটির দাদাসহ তার স্বজনদের উপস্থিতিতে শিশুটিকে ছোটমণি নিবাসে নিয়ে আসার ব্যাপারে আলোচনা হয়। লালন-পালনের লোকবল ও উপযুক্ত পরিবেশ না থাকায় শিশুটির অভিভাবক হিসেবে দাদা মোস্তাফিজুর রহমানের মতামত নিয়ে তাকে ছোটমণি নিবাসে পাঠানো হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শিশুটিকে ছোটমণি নিবাসে পাঠানো হয়।
গত ১৬ জুলাই ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাকচাপায় মায়ের পেট চিরে জন্ম নেয় এক শিশু।

এ সময় মারা যান শিশুটির বাবা জাহাঙ্গীর আলম (৪২), মা রত্না বেগম ও ছয় বছরের বোন সানজিদা। এরপর শিশুটিকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ভর্তি করা হয় নগরীর বেসরকারি একটি হাসপাতালে। সেখানে জন্ডিসসহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দিলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এনআইসিইউতে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে শিশুটি পুরোপুরি সুস্থ রয়েছে। 
বেতনা নিউজ ২৪/অ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা