1. admin@betnanews24.com : Betna :
ডিম ও ব্রয়লারের দাম কমেছে | বেতনা নিউজ ২৪
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

ডিম ও ব্রয়লারের দাম কমেছে

অনলাউন ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ৬২ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

সম্প্রতি সময়ে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পর ৫ দিনের ব্যবধানে গাজীপুরে খুচরা বাজারে ডিমের দাম কমেছে হালিতে ১৫ টাকা । প্রশাসনের বাজার মনিটরিংয়ের ফলে দাম কমেছে বলে জানিয়েছেন বাজার বিশ্লেষকরা।

একইসঙ্গে ব্রয়লার মুরগির দামও প্রতি কেজিতে ৩০ টাকা কমেছে। কিন্তু খাদ্যের দাম না কমিয়ে এভাবে ডিম ও ব্রয়লার মুরগীর দাম কমানোর ফলে হতাশ জানিয়েছেন খামারিরা।

বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদ ও পোল্ট্রি প্রফেশনালস বাংলাদেশ- এর যৌথ নির্দেশনায় গাজীপুরে পোল্ট্রি পণ্য (ডিম ও মুরগী) মূল্য তালিকা সূত্রে জানা যায়, খামারে বিক্রি প্রতিটি লাল ডিম ৮.৬৫ টাকা ও সাদা ডিম ৮.৪০ টাকা। সেখানে ব্রয়লার মুরগী প্রতি কেজি ১৩২ টাকা, কালবার্ড লাল ২৪৫ টাকা, সোনালী ২৪০ টাকা। বাচ্চার বাজার দর লেয়ার লাল ২৮-৩০ টাকা, লেয়ার সাদা ৩৫-৪০ টাকা ও ব্রয়লার ২৪-২৫ টাকা।

শনিবার গাজীপুরের সদর, কালিয়াকৈর, কালিগঞ্জ ও শ্রীপুর উপজেলার বাজারগুলো ঘুরে ৪০ টাকা হালি ডিম ও ১৭০ টাকা কেজি ব্রয়লার মুরগী বিক্রির দৃশ্য দেখা যায়।

যেখানে ৫দিন আগে এসব বাজারে ডিমের হালি ৫৫-৬০ টাকা ও ব্রয়লার মুরগির কেজি ২০০ টাকা পর্যন্ত হয়ে যায়। যা দেশের ইতিহাসে এর আগে কখনো এত বেশি দামে ডিম ও ব্রয়লার মুরগি বিক্রি হয়নি।

ডিম ও ব্রয়লার মুরগীর দাম কমায় খুশি সাধারণ মানুষ। তারা জানান, নিয়মিত বাজার মনিটরিং করলে সব ধরনের খাদ্যপণ্যের দাম স্বাভাবিক থাকবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা