1. admin@betnanews24.com : Betna :
ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া আর নেই - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:১৯ পূর্বাহ্ন

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া আর নেই

নিজস্ব প্রতিবেদক,
  • প্রকাশিত : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৫২ বার পঠিত

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া আর নেই  মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ২টার দিকে তিনি ইন্তেকাল করেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন । ডেপুটি স্পিকারের গণসংযোগ কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস এ তথ্য জানান ।

অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া ১৯৪৬ সালে ১৫ এপ্রিল গাইবান্ধা জেলায় সাঘাটা উপজেলার গটিয়াগ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে গাইবান্ধা কলেজে ভর্তি হন। পরবর্তীতে বিএ এবং এলএলবি ডিগ্রি অর্জন করেন। ১৯৬৮ সালে বাংলাদেশ বার কাউন্সিল সনদ লাভ করেন। ১৯৮৮ সালে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সদস্য হন।

গাইবান্ধা-৫ আসন হতে সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। বাংলাদেশ সরকারের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, জাতীয় সংসদের হুইপ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে জাতীয় সংসদে ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেছেন।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকও ছিলেন তিনি। ১১নং সেক্টরে যুদ্ধ করেন। বাংলাদেশের স্বাধীনতার পক্ষে বৈশ্বিক জনমত গড়ে তুলতে তিনি কাজ করেছেন।

তিন মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া। তার স্ত্রী আনোয়ারা রাব্বী ২০২০ সালের ২৬ মে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন। তার পরিবার-পরিজন দেশবাসীর কাছে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে দোয়া চেয়েছেন ।

 

 

 

বেতনা নিউজ ২৪/নি/প্র/

One response to “ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া আর নেই”

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা