1. admin@betnanews24.com : Betna :
দিনাজপুরে অবৈধভাবে সার মজুদও বেশি দামে বিক্রির অভিযোগ : ১ লক্ষ টাকা জরিমানা বেতনা নিউজ ২৪ %
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

দিনাজপুরে অবৈধভাবে সার মজুদও বেশি দামে বিক্রির অভিযোগ : ১ লক্ষ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৬ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

দিনাজপুরের বিরল উপজেলায় অবৈধভাবে রাসায়নিক সার মজুদ রাখা ও বেশি দামে বিক্রির অভিযোগে ভাই ভাই ট্রেডার্সের মালিক শহিদুল ইসলামকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় জব্দকৃত সার গুদামঘরে সিলগালা করে রাখা হয়।

 

বৃহস্পতিবার দুপুরে উপজেলার আজিমপুর ইউনিয়নের চৌরঙ্গী বাজারের মেসার্স ভাই ভাই ট্রেডার্সের গুদাম রে অভিযান চালিয়ে ইউরিয়া, পটাশ ফসফেট এবং জৈব সারের সন্ধান পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

পরে জব্দকৃত সারের গোডাউন ঘরে সিলগালা করে রাখে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সরকারী পরিচালক মমতাজ বেগম রুমি। জব্দকৃত সারের মধ্যে রয়েছে ডিএপি ৪০ বস্তা, এএসপি ৪২১ বস্তা, এমওপি ১৪৬ বস্তা ও ইউরিয়া ১১৪ বস্তা।

গোপন সূত্রে মমতাজ বেগম জানান,  দিনাজপুর জেলার বিরল উপজেলার আজিমপুর ইউনিয়নের চৌরঙ্গী বাজারের শহিদুল ইসলামের গুদাম ঘরে অভিযান পরিচালনা করে বিভিন্ন প্রকার রাসায়নিক সার জব্দ করা হয়।

তিনি আরও বলেন, রাসায়নিক সারের গোডাউন করে সার সংরক্ষণ ও কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদেও শহিদুল ইসলাম সার সংকট তৈরি করে উচ্চমূল্যে সার বিক্রি করে মুনাফা অর্জন করার কথা স্বীকার করেছেন। এজন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৪০ ও ৪৫ ধারায় এক লক্ষ টাকা অর্থ জরিমানা আদায় করা হয়েছে।

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা