1. admin@betnanews24.com : Betna :
দেশের রিজার্ভ নিয়ে বিএনপির অপপ্রচার : প্রধানমন্ত্রী | বেতনা নিউজ ২৪ জাতীয়
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

দেশের রিজার্ভ নিয়ে বিএনপির অপপ্রচার : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ২২ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের রিজার্ভ নিয়ে টানা অপপ্রচার করে যাচ্ছে বিএনপি। তাদের সময়ের ২ দশমিক ৯ বিলিয়ন রিজার্ভ আওয়ামী লীগ ৪৮ বিলিয়ন ডলারে উন্নীত করেছে ।

আজ শনিবার (১২ নভেম্বর) গণভবনে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

 

 

প্রধানমন্ত্রী জানান, রিজার্ভের টাকা কেউ তুলে নিয়ে যায়নি। বিএনপি এমনটা ভাবতে পারে, কারণ মানিলন্ডারিং তাদের অভ্যাস। দেশের অর্থ অপচয় করেনি আওয়ামী লীগ সরকার। মানুষের জন্যই রিজার্ভের টাকা খরচ করা হচ্ছে; টাকা কেউ চিবিয়ে খায়নি, গিলেও খায়নি, নিয়েও যায়নি। রিজার্ভ যা খরচ করেছি জনগণের কল্যাণে, জনগণের মঙ্গলে।

তিনি বলেন, কভিড-১৯ এর আঘাত, বিশ্বে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে বিশ্ব অর্থনীতিতে মন্দা তৈরি হয়েছে। সম্প্রতি আমাদের অর্থনীতিতেও প্রভাব পড়েছে। মনে রাখতে হবে, আমরা কভিড-১৯ ভ্যাকসিন কিনে এনেছি। সম্পূর্ন বিনাপয়সায় টেস্ট করিয়েছি, টিকা দিয়েছে। কোনো উন্নত দেশও বিনা পয়সায় টেস্ট করেনি, ভ্যাকসিনও দেয়নি।

প্রধানমন্ত্রী বলেন, খাদ্যশস্য, জ্বালানি তেলসহ এখনো অনেক পণ্য আমদানি করতে হচ্ছে। যা কিছু আমদানি করতে হচ্ছে সব কিছুর দাম বেড়ে গেছে। দেশের যোগাযোগ ব্যবস্থায় উন্নয়নের কথা উল্লেখ করে শেখ হাসিনা জানান, আজ সকাল ৭টায় ফোন পেলাম। বললো, আপা আপনার জন্য ইলিশ পাঠিয়েছি। ৭টায় ম্যাসেজ পেলাম, ৯টায় ইলিশ চলে আসল। এটা  সড়ক যোগাযোগটা সহজ হওয়ার কারণে।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, বিএনপি নিজেরা চুরি করে প্রচুর অর্থ সম্পদ বানিয়েছে। জিয়াউর রহমান মারা যাওয়ার সময় একটা সুটকেস ছাড়া কিছু রেখে যায়নি। পরে হাজার হাজার কোটি টাকা কেঅথা থেকে এলো । মানি লন্ডারিং মামলায় তারেক রহমানের ৭ বছরের সাজা হয়েছে, এ জন্য তাদের মুখে সমালোচনা মানায় না।

 

 

প্রধানমন্ত্রী বলেন, গত ১৩ বছরের মধ্যে বাংলাদেশ বদলে গেছে। একজন মানুষও গৃহহীন, ভূমিহীন থাকবে না আমরা বলেছি। যত টাকা, সব আমরা মানুষের কল্যাণে খরচ করছি। করোনায় সহায়তা দিয়েছি। প্রণোদনা দিয়েছি।

 

আসন্ন বৈশ্বিক সংকট মোকাবিলায় গৃহীত পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, নিজেদের ফসল উৎপাদন করার মাধ্যমে খাদ্য উৎপাদন করতে হবে। পৃথিবীর কোন দেশে দুর্ভিক্ষ হলেও বাংলাদেশে যেন ধাক্কা না লাগে।

প্রধানমন্ত্রীেআরো বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে করে দিচ্ছি চলাচল ও পরিবহন সহজ করার জন্য । এছাড়াও নৌ, সড়ক, আকাশপথ সহজ করেছি। এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখে এগিয়ে যেতে হবে।

গত সেপ্টেম্বরের শুরুতে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের জন্য খসড়া ঋণ চুক্তির অনুমোদন দেন প্রধানমন্ত্রী। প্রকল্প কর্মকর্তারা জানান, চীনা এক্সিম ব্যাংক এক্সপ্রেসওয়ে প্রকল্পের জন্য ১ দশমিক ২ বিলিয়ন ডলার বা ১০ হাজার ২২৬ দশমিক ৫৩ কোটি টাকার ঋণের অনুমোদন দিয়েছে। মোট ১৬ হাজার ৯০১ কোটি টাকার প্রকল্প ব্যয়ের ৬৫ শতাংশ দেবে চীন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমেদ কায়কাউস। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

বিভাগ : জাতীয়

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা