1. admin@betnanews24.com : Betna :
পবিত্র হজ এর প্রথম ফ্লাইট আজ | বেতনা নিউজ ২৪
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন

পবিত্র হজ এর প্রথম ফ্লাইট আজ

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : রবিবার, ৫ জুন, ২০২২
  • ১০২ বার পঠিত
ছবি : সংগৃহীত
        

অনলাইন ডেস্ক,

আজ রোববার সকালে প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী সৌদি আরবের উদ্দেশ্য ঢাকা ছাড়বেন। এর আগে শনিবার সকাল থেকেই আশকোনার হজ ক্যাম্পে আসতে শুরু করেন হজযাত্রীরা। নির্ধারিত দুটি কাউন্টারে জমা দেন পাসপোর্ট। বিশ্বজুড়ে করোনার প্রভাবে দুই বছর বন্ধ থাকার পর কাল শুরু হচ্ছে প্রথম হজ ফ্লাইট।

নয় জুন পর্যন্ত প্রতিদিন সরকারি ব্যবস্থাপনার যাত্রীদের একটি করে ফ্লাইট যাবে। তবে ভিসা জটিলতা কাটিয়ে ১০ জুন থেকে যেতে শুরু করবেন বেসরকারি ব্যবস্থাপনার যাত্রীরা।

হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩০০১ ফ্লাইটটি সকাল ৯টায় সৌদি আরবের উদ্দেশে রওনা হবে। এসব হজযাত্রীরা মূলত সরকারি ব্যবস্থাপনায় সৌদি আরব যাচ্ছেন। শনিবার দুপুরে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ধর্মবিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, হজযাত্রার উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে রোববার সকালে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বিমানের পক্ষ থেকে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। দুই প্রতিমন্ত্রী হজযাত্রীদের বিদায় জানাবেন।

এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। দুই বছর পর হজে যেতে পেরে খুশি যাত্রীরা ।

বেতনা নিউজ ২৪/অ/ডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা