1. admin@betnanews24.com : Betna :
পিএসজিকে বিদায় জানালেন দি মারিয়া | বেতনা নিউজ ২৪
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

পিএসজিকে বিদায় জানালেন দি মারিয়া

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : শনিবার, ২১ মে, ২০২২
  • ১০০ বার পঠিত
খেলা ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেডে তিক্ত অধ্যায় শেষে ২০১৫ সালে পিএসজিতে আসার পর সাত বছরে পিএসজির জার্সিতে দারুণ অনেক মুহূর্তের জন্ম দেওয়া দি মারিয়ার বিদায় জানাতে গিয়ে আবেগঘন এক বিবৃতিই দিয়েছে পিএসজি। তাতে লেখা, ‘লাল-নীল জার্সিটাতে যে সাত মৌসুম কাটিয়েছেন, সে জন্য আনহেল দি মারিয়াকে যথাযথ সম্মান জানাতে চায় প্যারিস সেন্ট জার্মেই। ক্লাবে ১৮টি শিরোপা জিতেছেন তিনি, ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি গোল করানোর রেকর্ডও এই আর্জেন্টাইনের।’

পিএসজি চেয়ারম্যান নাসের আল-খেলাইফি প্রশংসায় ভাসিয়েছেন দি মারিয়ার আত্মনিবেদনকে, ‘ক্লাবের ইতিহাসে চিরস্থায়ী একটা ছাপ রেখে গেছেন আনহেল দি মারিয়া। ক্লাবের সমর্থকদের স্মৃতিতে তিনি সব সময়ই এমন একজন হিসেবে থেকে যাবেন, যাঁর আচরণে কোনো দাগ নেই, নিদাগ আত্মনিবেদনে যিনি আমাদের জার্সিটার সম্মান ধরে রেখেছেন। প্যারিস সেন্ট জার্মেই পরিবারের সবাইকে অনুরোধ করব আগামীকাল (আজ) পার্ক দে প্রিন্সেসে গিয়ে তাঁর যে সম্মান প্রাপ্য, সেটি তাঁকে দেখানোর জন্য।’

মেসির সঙ্গে এই মৌসুমে ক্লাবে একসঙ্গে খেলার ইচ্ছা পূরণ হয়েছিল দি মারিয়ার

মেসির সঙ্গে এই মৌসুমে ক্লাবে একসঙ্গে খেলার ইচ্ছা পূরণ হয়েছিল দি মারিয়ার
ছবি: রয়টার্স

লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পের কারণে এই মৌসুমে দ্বিতীয় পছন্দই হয়ে ছিলেন দি মারিয়া। লিগে মাঠে নামতে পেরেছেন ২৫ ম্যাচে, চ্যাম্পিয়নস লিগে ৫ ম্যাচে। নেইমার আর মেসি চোটে অনেকটা সময় মাঠের বাইরে না থাকলে ম্যাচের সংখ্যা হয়তো আরও কমই হতো।

দলে অবদানেও এবার দি মারিয়ার ভাটা। গত জুলাইয়ে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানো গোলটি করা দি মারিয়া মৌসুমে পিএসজির জার্সিতে গোল করেছেন মাত্র ৪টি। গোল করিয়েছেন ৮টি।

দি মারিয়ার গোলেই গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারায় আর্জেন্টিনা

দি মারিয়ার গোলেই গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারায় আর্জেন্টিনা
ছবি: এএফপি

ফরাসি ক্লাবটির জার্সিতে সাত মৌসুমে পাঁচবার লিগ জিতেছেন দি মারিয়া, পাঁচবার জিতেছেন ফ্রেঞ্চ কাপ। ২০২০ চ্যাম্পিয়নস লিগে পিএসজির রানার্সআপ হওয়ার পথেও নেইমার-এমবাপ্পেদের পর বড় অবদান ছিল দি মারিয়ার।

পিএসজি-অধ্যায় শেষে ইতালির ক্লাব জুভেন্টাসে যাচ্ছেন দি মারিয়া—এমনই গুঞ্জন ইউরোপে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা