1. admin@betnanews24.com : Betna :
পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের অবসর - বেতনা নিউজ ২৪
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের অবসর

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ৩০ সেপ্টেম্বর থেকে অবসরে যাবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বর বেনজীর আহমেদের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ অনুযায়ী চাকরি থেকে অবসর দেওয়া হলো। এ অবস্থায় তিনি আগামী ১ অক্টোবর ২০২২ থেকে আগামী বছরের ৩০ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত অবসরোত্তর ছুটিতে থাকবেন (মূলত অবসর)।

 

 

ড. বেনজীর আহমেদ ২০২০ সালের এপ্রিল মাসে আইজিপি হিসেবে নিয়োগ পেয়েছিলেন। তবে দায়িত্ব গ্রহণ করেন । ঐ বছরের মে মাসে। এর আগে তিনি র‌্যাবের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। তখন র‌্যাবের মহাপরিচালক হিসেবে তার স্থলাভিষিক্ত হন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। নতুন আইজিপি হিসেবেও চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিদায়ী আইজিপি বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন।

ড. বেনজীর আহমেদ ১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে উচ্চতর শিক্ষা অর্জন করেন। ১৯৮৮ সালে ৭ম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন।

পরবর্তী সময়ে তিনি কিশোরগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অধীন ঢাকা উত্তর, পুলিশ একাডেমি, পুলিশ সদর দপ্তরসহ বিভিন্ন পর্যায়ে শীর্ষ পদে দায়িত্ব পালন করেন।

 

বিষয় :           বেনজীর আহমেদ          বাংলাদেশ পুলিশ         স্বরাষ্ট্র মন্ত্রণালয়

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা