1. admin@betnanews24.com : Betna :
প্রাথমিকে হোয়াটস অ্যাপে মনিটরিং করবে শিক্ষা অধিদপ্তর - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন

প্রাথমিকে হোয়াটস অ্যাপে মনিটরিং করবে শিক্ষা অধিদপ্তর

শিক্ষা ডেস্ক,
  • প্রকাশিত : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৪১ বার পঠিত
ফাইল ছবি

শিক্ষা ডেস্ক, 

 

শিক্ষার সার্বিক মান ও বিদ্যালয়ে শিক্ষা উপযোগী পরিবেশ বজায় রাখার স্বার্থে মনিটরিং ও মূল্যায়ন বিভাগের সকল কর্মকর্তাকে সারা দেশে বিদ্যালয় চলাকালীন whatsApp এর মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে সংযুক্ত থেকে শ্রেণি কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য নির্দেশনা প্রদান করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ।

এই বিষয়ে ১ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পরিপত্র জারি করে নির্দেশনা প্রদান করা হয়েছে।

নির্দেশনাসমূহ :-

 

ক) অধিদপ্তরের মনিটরিং ও মূল্যায়ন বিভাগের কর্মকর্তা অন লাইন whatsApp এ বিদ্যালয় পরিদর্শন করবেন। এ কার্যক্রমে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ সার্বিক সহযোগিতা এবং চাহিত তথ্যাদি প্রদান করতে হবে।।

খ) অনলাইন পরিদর্শন কার্যক্রম whatsApp এর মাধ্যমে করা হবে। এর জন্য সারাদেশে প্রধান শিক্ষক/সহকারী শিক্ষকগণ নিজ নিজ স্মার্ট ফোনে whatsApp ডাউনলোড করবেন এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রধান শিক্ষক বরাবরে প্রেরিত মোবাইল ডাটার মাধ্যমে স্কুল চলাকালীন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে চাহিত তথ্যাদি প্রদান করতে হবে।

গ) অধিদপ্তরের মনিটরিং ও মূল্যায়ন বিভাগের কর্মরত সকল কর্মকর্তার ফোন নাম্বার / whatsApp সেফ করে রাখতে হবে। স্কুল চলাকালীন সময়ে whatsApp ফোন করলে ফোন রিসিভ করতে হবে। কোন কারনে ফোন রিসিভ করতে না পারলে কল ব্যাক করতে হবে।

ঘ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণকে আবশ্যিকভাবে কর্মস্থলে  আইডি কার্ড সাথে রাখতে হবে।

 

 

 

বেতনা নিউজ ২৪ /শি/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা