1. admin@betnanews24.com : Betna :
ফিলিস্তনে অভিযান শুরু করেছে ইসরায়েল সেনারা | বেতনা নিউজ ২৪ আন্তর্জাতিক
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

ফিলিস্তনে অভিযান শুরু করেছে ইসরায়েল সেনারা

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১০১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

সম্প্রতি ফিলিস্তিনের নাবলুস শহরে অভিযান পরিচালনা শুরু করেছে ইসরায়েলি সেনারা এ সময় ইসরায়েলি সেনারা অন্তত ১১ ফিলিস্তিনিকে হত্যা করেছেন খবেরে উল্লেখ করা হয়। এতে আরও শতাধিক আহত হয়েছেন, যাদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি।

স্থানীয় সময় বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শহরটিতে অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। এর পরপরই সেখানে ফিলিস্তিনি বন্দুকধারীদের সঙ্গে তাদের সশস্ত্র সংঘর্ষ শুরু হয়।

ইসরায়েলি বাহিনী অভিযানের শুরুতেই শহরের সব প্রবেশ পথ বন্ধ করে দেয়। মূলত এক ফিলিস্তিনি যোদ্ধার বাড়ি ঘেরাওকে কেন্দ্র করে এমন পরিস্থিতি তৈরি হয়।

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, এখনো নাবলুস শহরে অভিযান পরিচালনা করা হচ্ছে। আত্মসমর্পণ করতে অস্বীকারকারী একটি বাড়ির ভেতরে লুকিয়ে থাকা তিনজন জঙ্গিকে হত্যা করা হয়েছে।

ইসরায়েলি বাহিনীর হামলায় এখন পর্যন্ত ১১ জন নিহত হয়েছে জানিয়ে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ৮০ জনেরও বেশি লোক বুলেটে আহত হয়েছেন। নাবলুসের পাঁচটি ভিন্ন হাসপাতালে বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

এদিকে, ২০২৩ সালের শুরু থেকে ইসরায়েলি বাহিনীর হাতে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা অধিকৃত অঞ্চলে ১৩ শিশুসহ ৬১ জনে দাঁড়িয়েছে।

চলতি বছরের দুই মাস যেতে না যেতেই ইসরায়েলি বাহিনীর হামলা ও অভিযানে অন্তত ৪২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে, একই সময়ের মধ্যে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীগুলোর পালটা হামলায় ১০ ইসরায়েলি নিহত হন।

১৯৬৭ সালে মাত্র ছয় দিন যুদ্ধ হওয়ার পর পশ্চিম তীরের দখল নেয় ইসরাইল। বর্তমানে সেখানে প্রায় চার লাখ ৭৫ হাজার ইহুদি বসতি স্থাপন করেছেন। আন্তর্জাতিক আইনে স্থাপনাগুলো অবৈধ বলে বিবেচিত।

 

 

বিভাগ : আন্তর্জাতিক

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

One response to “ফিলিস্তনে অভিযান শুরু করেছে ইসরায়েল সেনারা”

  1. Right here is the perfect website for anybody who wishes to find out about this topic. You know a whole lot its almost hard to argue with you (not that I personally would want toÖHaHa). You certainly put a new spin on a subject that has been written about for decades. Excellent stuff, just excellent!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা