1. admin@betnanews24.com : Betna :
বাংলাদেশে রোবোটিক সার্জারির হেল্প লাইন চালু | বেতনা নিউজ ২৪ স্বাস্থ্য
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:০৪ অপরাহ্ন

বাংলাদেশে রোবোটিক সার্জারির হেল্প লাইন চালু

স্বাস্থ্য ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৫২ বার পঠিত

স্বাস্থ্য ডেস্ক,

 

ভারতের তামিল নাড়ু প্রদেশের রাজধানী ও সিনেমা সিটি চেন্নাইয়ের বিখ্যাত ‘এসআইএমসি হসপিটাল’। শাখাবিশিষ্ট স্বাস্থ্যসেবা খাতের নামকরা এই হাসপাতাল কয়েক ধরণের সুপার স্পেশালিটি এবং নানা ধরণের কৃত্রিম অঙ্গ-প্রত্যঙ্গ ও দেহযন্ত্র প্রতিস্থাপনের সুবিধা সম্পন্ন।

এসআইএমসি হাসপাতালে চিকিৎসা সেবা নেওয়া অত্যন্ত সুবিধার, বিশেষজ্ঞদের মাধ্যমেই সব কার্যক্রম পরিচালিত হয়। সর্বশেষ চিকিৎসা ও সেবা প্রদান করা হয়। প্রযুক্তিগুলো অত্যাধুনিক। পুরো সেবা ও চিকিৎসা কার্যক্রম রোগীনির্ভর এবং দলগত। প্রতিটি পদক্ষেপই এই হাসপাতালের লক্ষ্য ভালোভাবে রোগীর চিকিৎসা ও তার মানসম্মত যত্ন। তাদের সবসময়ের প্রচেষ্টা-বিশ্বাস অর্জন ও সেরা চিকিৎসা প্রদান।

 

 

তারা এসএআরএম গ্রুপের একটি নামী প্রতিষ্ঠান। এই হাসপাতালে আছেন তারা, যারা সহকর্মী দীর্ঘকাল ধরে, তারা উন্নততর পড়ালেখা ও চিকিৎসা শাস্ত্রে বুৎপত্তিসম্পন্ন। এছাড়াও আছে তাদের মেডিক্যালের যাবতীয় সুবিধা, যাতায়াতের সুব্যবস্থা এবং সর্বোন্নত তথ্য-প্রযুক্তি। তারা প্রাথমিক থেকে জটিল চিকিৎসায়ও সবচেয়ে ভালো চিকিৎসা প্রদানে বদ্ধপরিকর। বিশেষভাবে বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে সেবা প্রদান করেন। ফলে রোগীদের ভালোবাসা ও প্রশংসায় সিক্ত হন।

ভারতের চেন্নাইয়ের অন্যতম প্রধান এবং নানা দিকে বিশেষভাবে প্রস্তুত এই হাসপাতাল সম্প্রতি রোবোটিক সার্জারি বিভাগ চালু করেছে। বাংলাদেশে তারা এই চিকিৎসা সেবা প্রদানের জন্য একটি বিশেষ হেল্প লাইনও চালু করছেন। ব্যয় নির্বাহ করা সম্ভব হবে ফলে সবচেয়ে কম ব্যয়ে এই দেশের রোগীদেরও বিশেষ সার্জারির ক্ষেত্রে, সেজন্যই রোবোটিক সার্জারি চালু করছেন এখানে।

এসআইএমসি হসপিটালের অত্যন্ত অভিজ্ঞ চিকিৎসকের সাহায্যে বাংলাদেশের রোগীদের জন্য রোবোটিক সার্জারি হেল্প লাইন নাম্বার চালু উপলক্ষ্যে একটি বিশেষ সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন তারা এই দেশীয় প্রতিনিধিদের মাধ্যমে।

এই উদ্বোধনী অনুষ্ঠান হবে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ১৮ সেপ্টেম্বর রবিবার সকাল সাড়ে ১০টায়। তাতে সব গণমাধ্যমের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন বলে আশা করেছেন দেশীয় প্রতিনিধি মাইকেয়ার হেলথের সুরাইয়া হাওলাদার। তাদের ঠিকানা হলো-৪ মহাখালী, বাণিজ্যিক এলাকা (তৃতীয় তলা)ঢাকা ।

 

 

এসআইএমসি হাসপাতালের ইউরোলজি বিভাগের সিনিয়র চিকিৎসক এবং ভিডিও কনসালটেন্ট ডা. মুতু ভিরামনি এই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। তিনি তাদের হাসপাতাল, সেবা, বাংলাদেশে ভবিষ্যত কার্যক্রম ও হেল্প লাইন সম্পর্কে বিস্তারিত জানাবেন এবং নানা প্রশ্নের জবাব দেবেন।

তিনি হাসপাতালের ইনস্টিটিউট অব রেনাল সায়েন্স অ্যান্ড ট্রান্সপ্লানটেশনেও কর্মরত আছেন ।

আলোচনায় তিনি রোবোটিক সার্জারির বিশেষজ্ঞ হিসেবে অংশগ্রহণ করবেন ।

 

 

তিনি একজন বিখ্যাত সার্জন। ১ হাজারের বেশি বাংলাদেশের রোগীর চিকিৎসার অভিজ্ঞতাও জানাবেন তিনি। বলবেন তাদের ভালো ও উন্নত চিকিৎসা প্রদানের অভিজ্ঞতা এবং অর্জন।

উল্লেখ্য, অগ্রসর কম্পিউটারভিত্তিক চিকিৎসা ব্যবস্থার মাধ্যমে দক্ষ ও বিশেষভাবে তৈরি রোবটের মাধ্যমে এখন নানা দেশে জটিল চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। এই চিকিৎসা সেবা ইউরোলজি, গাইনোকলজি, সার্জিক্যাল গ্যাস্ট্রো-এন্টারোলজি, সার্জিক্যাল অনকোলজি এবং জেনারেল সার্জারিতে হাসপাতালে রয়েছে। যেকোনো প্রয়োজনে মাইকেয়ার হেলথের ০১৯৬৬৬৩৮৬১০ নম্বরে ফোন করতে তারা অনুরোধ করেছেন। জানতে আসতে আমন্ত্রণ জানিয়েছেন রোবোটিক সার্জারি বিষয়ে।

 

বিভাগ : স্বাস্থ্য

 

বেতনা নিউজ ২৪ /স্বা/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা