1. admin@betnanews24.com : Betna :
‘বাবা মানে হাজার বিকেল....গানের মূল কারিগর তাসনীম সাদিয়া - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:১৪ অপরাহ্ন

‘বাবা মানে হাজার বিকেল….গানের মূল কারিগর তাসনীম সাদিয়া

বিনোদন ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৭৬ বার পঠিত
ছবি : সংগৃহীত
বিনোদন ডেস্ক,

সাম্প্রতিক সময়ের তুমুল এই জনপ্রিয় গানের আড়ালে থাকা কারিগর তাসনীম সাদিয়াকে নিয়েই আজকের গল্প। ছোটবেলা থেকে রংপুর বেতারে গান গাইতেন তাসনীম। একাডেমিক পড়ালেখার অধ্যায় শেষ করে ঢাকায় পরিচিত এক গীতিকবির কাছে মৌলিক গান চাইলেন। সেই গীতিকবি অগ্রিম টাকা চেয়ে বসলেন। সবে পড়ালেখা শেষ করেছেন, এই মুহূর্তে টাকা পাবেন কোথায়? তাই মনের দুঃখে বনে না গিয়ে ঘরে বসে গান লেখার চেষ্টা শুরু করলেন তিনি।

অতঃপর নিজের লেখা গানে কণ্ঠ দিলেন তাসনীম সাদিয়া। ‘বন্ধু তোকে বলছি’ শিরোনামে ২০১৫ সালে গানটি ইউটিউবে প্রকাশিত হয়। খুব একটা সাড়া মেলেনি। তবে দমে যাননি। পরে মাকে নিয়ে নিজের লেখা গানে কণ্ঠ দিলেন। এই গান ইউটিউবে প্রকাশিত হলো ২০১৯ সালে জি-সিরিজের ব্যানারে গানটি ইউটিউবে প্রকাশিত হয়। গানের কথা ও গায়কি ঢং মানুষের ভালো লেগে গেল। পেলেন বিপুল সাড়া। তবে তাঁর চেয়ে বেশি সাড়া পেয়েছে শিশুশিল্পী জায়মা নূর। সে একটি অনুষ্ঠানে গানটি কাভার করেছিল। সেই গানের ভিডিওটি অনলাইনে ভাইরাল হয়।

যে বাবাকে ঘিরে গানটির জন্ম হলো, সেই বাবার নাম হুমায়ুন রেজা স্বপন। তিনি লালমনিরহাট দায়রা জজ-আদালতের আইনজীবী।

তাসনীম সাদিয়া ২০১০-১১ শিক্ষাবর্ষে রংপুর কারমাইকেল কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্সে ভর্তি হন। সেখান থেকেই অনার্স এবং পরে ঢাকার লালমাটিয়া সরকারি মহিলা কলেজ থেকে মাস্টার্স শেষ করেন। তাঁর বাবার বাড়ি রংপুর নগরের সেনপাড়ায়। বর্তমানে ঢাকার উত্তরায় প্রকৌশলী স্বামীর সংসার নিয়ে ব্যস্ত তিনি।

গানটির সংগীত পরিচালনা করেছেন আমজাদ হোসেন। এ বিষয়ে তিনি বলেন, তাঁর সংগীত আয়োজনে বেশ কিছু জনপ্রিয় গান আছে।

 

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা