1. admin@betnanews24.com : Betna :
বিক্ষোভের সমর্থনের প্রতিবাদ জানিয়েছে ইরান | বেতনা নিউজ ২৪ আন্তর্জাতিক
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫০ অপরাহ্ন

বিক্ষোভের সমর্থনের প্রতিবাদ জানিয়েছে ইরান

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

নৈতিকতা পুলিশ কর্তৃক আটক এক মহিলার মৃত্যুর কারণে দেশব্যাপী অশান্তির হস্তক্ষেপ এবং বৈরী মিডিয়া কভারেজের জন্য ইরান ব্রিটিশ এবং নরওয়েজিয়ান রাষ্ট্রদূতদের তলব করেছে।

পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ানও “দাঙ্গাকারীদের” জন্য মার্কিন সমর্থনের সমালোচনা করেছেন – তেহরান লেবেলটি এমন অনেকের জন্য ব্যবহার করেছে যারা বিক্ষোভে যোগদান করেছে যা দেশকে ছড়িয়ে দিয়েছে, নিরাপত্তা ক্র্যাকডাউন এবং ইন্টারনেট ও ফোনে বাধা দেওয়ার জন্য।

এক সপ্তাহেরও বেশি আগে মাহসা আমিনি নামে এক ২২ বছর বয়সী কুর্দি মহিলার অন্ত্যেষ্টিক্রিয়ায় যে বিক্ষোভ শুরু হয়েছিল, যে ইসলামিক প্রজাতন্ত্রের মহিলাদের পোশাকের উপর কঠোর নিষেধাজ্ঞা কার্যকর করার পরে পুলিশ গ্রেপ্তার হওয়ার পরে আটক অবস্থায় মারা গিয়েছিল, তা সবচেয়ে বড় বিক্ষোভে পরিণত হয়েছে। বছর

তাবরিজ, উরমিয়া, রাশত এবং হামেদান শহরের সূত্রে জানা গেছে, বেশ কয়েকটি উত্তর-পশ্চিমাঞ্চলে নিরাপত্তা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ অব্যাহত রয়েছে। কর্মীরা জানিয়েছেন, রাজধানী তেহরানের জেলাগুলোতেও বিক্ষোভ হয়েছে।

একটি প্রধান শিক্ষক ইউনিয়ন, রবিবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি বিবৃতিতে, অস্থিরতা শুরু হওয়ার পর থেকে সোম ও বুধবার শিক্ষক ও শিক্ষার্থীদের প্রথম জাতীয় ধর্মঘট করার আহ্বান জানিয়েছে।

এটি শিক্ষক, ট্রেড ইউনিয়ন, সামরিক প্রবীণ এবং শিল্পীদের “এই কঠিন কিন্তু আশাব্যঞ্জক দিনগুলিতে ছাত্র, ছাত্র এবং ন্যায়বিচারের সন্ধানকারী জনগণের পাশে দাঁড়ানোর” আহ্বান জানিয়েছে।

আংশিকভাবে যোগাযোগের বিধিনিষেধের কারণে হতাহতের বিবরণ ধীরে ধীরে বেরিয়ে এসেছে।

 

বিভাগ : আন্তর্জাতিক

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা