বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হলেন টেম্বন

আন্তর্জাতিক ডেস্ক,

 

বাংলাদেশে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করা মার্সি টেম্বন সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট সেক্রেটারি হিসেবে নতুন দায়িত্ব পেয়েছেন। চলতি মাসেই বাংলাদেশে ছেড়ে ওয়াশিংটন ডিসিতে চলে যাবেন তিনি। শনিবার (৬ আগস্ট) বিশ্বব্যাংকের ঢাকা অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

বিশ্বব্যাংকের ঢাকা অফিসের কর্তৃপক্ষের মাধ্যমে জানা গেছে, টেম্বন এই মাসেই বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ে চলে যাবেন। এটা বাংলাদেশের জন্য একটি ভালো খবর। যেহেতু তিনি বোর্ড সেক্রেটারি সুতরাং বাংলাদেশের বিষয়গুলো অনেক ইতিবাচক হিসেবে সেখানে আলোচনা হবে বলে আশা করছি।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ জুলাই বাংলাদেশে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর হিসেবে ঢাকায় যোগ দেন মার্সি মিয়াং টেম্বন। টেম্বন বাংলাদেশের পাশাপাশি ভুটানের বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ক্যামেরুনের নাগরিক টেম্বন ২০০০ সালে বিশ্বব্যাংকে শিক্ষা বিশেষজ্ঞ হিসেবে যোগ দেন। ইউরোপ ও কেন্দ্রীয় এশিয়া অঞ্চলের বিভিন্ন দেশে কান্ট্রি ডিরেক্টরের দায়িত্ব পালন করেছেন টেম্বন। যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইকোনমিকস অব এডুকেশনে পিএইচডি করেছেন তিনি।

 

 

 

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version