1. admin@betnanews24.com : Betna :
বিশ্বের এক নম্বর ধনী ইলন মাস্ক | বেতনা নিউজ ২৪
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন

বিশ্বের এক নম্বর ধনী ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

সম্প্রতি বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করেছে মার্কিন ফোর্বস ম্যাগানিজ। এই তালিকায় বরাবরের মতো এক নম্বরে রয়েছেন বিশ্বের শ্রেষ্ঠ ধনী মার্কিন নাগরিক ইলন মাক্স। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ফ্রান্সের বার্নার্ড আর্নল্ট এবং তার পরিবার। তৃতীয় হয়েছেন আরেক মার্কিন নাগরিক জেফ বেজোস। এরপর যথাক্রমে রয়েছে ভারতীয় গৌতম আদানি, লেরি এলিসন, বিল গেটস, ওয়ারেন্ট বাফেট, মুখেশ আম্বানী, লেরি পেইজ এবং সের্গেই ব্রিন।

প্রকাশিত তালিকায় বলা হয়েছে, বিশ্বের এক নম্বর ধনী ইলন মাস্কের সম্পদের পরিমাণ ২৫৯ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার। এছাড়া  দ্বিতীয় অবস্থানে থাকা বার্নাড অর্নাটুল ও তার পরিবারের সম্পদের পরিমাণ ১৫৪ দশমিক ৭ বিলিয়ন মার্কিন ডলার এবং আরেক মার্কিন নাগরিক জেফ বেজোস ১৫২ দশমিক ৯ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে রয়েছেন তালিকার তৃতীয় স্থানে।

 

 

 

 

এদিকে সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনীর তালিকায় আবারও নাম উঠেছে বাংলাদেশের বিদ্যুৎ খাতের কোম্পানি সামিটের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খানের। বুধবার (৭ সেপ্টেম্বর) মার্কিন সাময়িকী ফোর্বস সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনীর তালিকা তার নাম রয়েছে ৪২ নম্বরে। তার সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ১ বিলিয়ন মার্কিন ডলার। প্রতি ডলারের বিনিময়মূল্য ৯৫ টাকা ধরে হিসাব করলে বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ সাড়ে ৯ হাজার কোটি টাকা।

এদিকে ফোর্বসের শীর্ষ ১০-এ ভারতীয় দুই ধনকুবের নাম রয়েছে। তারা হলেন- গৌতম আদানী ও মুখেশ আম্বানী। তাদের সম্পদের পরিমাণ যথাক্রমে ১৪৮ দশমিক ১ বিলিয়ন মার্কিন ডলার এবং ৯৪ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার।

 

 

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে চরম কূটনৈতিক টানাপোড়েনে থাকা শীর্ষ ধনীদের এই তালিকায় চীনের ১৩ জন ধনকুবেরের নাম রয়েছে। এছাড়া ইউক্রেনের সঙ্গে যুদ্ধ জড়িয়ে থাকা রাশিয়ার দুজন ধনকুব রয়েছেন এই তালিকার শীর্ষ ৫০ এর মধ্যে।

 

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা