1. admin@betnanews24.com : Betna :
বিশ্ব গনমাধ্যমে পদ্মাসেতু - বেতনা নিউজ ২৪
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন

বিশ্ব গনমাধ্যমে পদ্মাসেতু

বেতনা নিউজ ২৪ ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৬৫ বার পঠিত
ছবি : সংগৃহীত

প্রকাশ : ২৬ জুন ২০২২,      ১১:২৭

বেতনা নিউজ ২৪ ডেস্ক,

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের খবর শুধু দেশের গণ্ডির মধ্যেই সীমাবদ্ধ নেই। সীমানা পেরিয়ে স্বপ্নের দ্বার উন্মোচনের খবর আন্তর্জাতিক গণমাধ্যগুলোর মাধ্যমে ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে।

পদ্মা সেতু উদ্বোধনের খবর ফলাও করে প্রচার করেছে মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি)। বাংলাদেশের দীর্ঘতম সেতুর উদ্বোধন শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে সংস্থাটি। বাংলাদেশের স্বপ্নের সেতু উদ্বোধনের খবর জানিয়েছে প্রভাবশালী মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

শুধু ওয়াশিংটন পোস্ট নয় পদ্মা সেতু উদ্বোধনের খবরটি প্রচার করেছে ভারত-চীনসহ বিশ্বের নানা দেশের গণমাধ্যম।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়েছে, বাংলাদেশের ইতিহাসে এটা সবচেয়ে বড় এবং চ্যালেঞ্জিং অবকাঠামো প্রকল্প। ভবিষ্যতের ট্রান্স এশিয়া রেলপথ নেটওয়ার্কের জন্য পদ্মা সেতু গুরুত্বপূর্ণ অংশ হবে।

দেশটির জনপ্রিয় গণমাধ্যম পিপলস ডেইলির অনলাইন সংস্করণেও খবরটি গুরুত্ব পেয়েছে। প্রতিবেদনে পদ্মা সেতুর ইঞ্জিনিয়ারিং বিভাগের ডেপুটি হেড জো লিন বলেছেন, পদ্মা সেতুর কারণে দক্ষিণবাংলার মানুষ স্বল্প সময়ে রাজধানী ঢাকায় যেতে পারবে। পদ্মার স্রোত, বালির আলগা মাটিসহ পদ্মা সেতু তৈরিতে ছিল নানা চ্যালেঞ্জ। সেতুর উদ্বোধনের খবরে উচ্ছ্বাস প্রকাশ করেন এই চাইনিজ প্রকৌশলী।

সেতু এলাকার স্থানীয় জনগণকে সহজ, সরল ও পরোপকারী হিসাবে চিত্রিত করেছেন জো লিন। এছাড়া চায়না ডেইলি, সিনহুয়া নেট, চায়না রেডিও ইন্টারন্যাশনালসহ অন্যান্য মিডিয়ায় খবর গুরুত্ব পেয়েছে।

প্রতিবেশী দেশ ভারতের গণমাধ্যমে পদ্মা সেতু উদ্বোধনের খবর সাড়া ফেলেছে। সেতু পরিদর্শন করে খবর লিখেছেন দ্য প্রিন্টের সিনিয়র কনসাল্টিং এডিটর জ্যোতি মালহোত্রা।

তিনি লিখেছেন, পদ্মা সেতু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সংকল্পের পরিচায়ক এবং তার রাজনৈতিক দর্শনের ভার বহন করছে এটি।

নয়াদিল্লির অবজারভার রিসার্চ ফাউন্ডেশনে সোহিনি বোস ‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্প: উদীয়মান বাংলাদেশের প্রতিশ্রুতি’ শীর্ষক নিবন্ধ লিখেছেন।

 

দেশটির শীর্ষস্থানীয় দৈনিক ‘ডেইলি টাইমস’ ও ‘উইকলি ফ্রাইডে টাইমস’-এ প্রকাশিত নিবন্ধে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন।

 

আমিরাতের খালিজ টাইমস জানিয়েছে, বেইজিং পদ্মা সেতুকে চীন-বাংলাদেশ সহযোগিতার ক্ষেত্রে একটি মাইলফলক হিসাবে দেখছে।

এ ছাড়াও বাংলাদেশের বৃহত্তম সেতুর উদ্বোধনের খবর প্রচার করে ব্লুমবার্গ, সিনহুয়া, গালফ নিউজ, আলজাজিরা, এএফপিসহ আন্তর্জাতিক অন্যান্য গণমাধ্যমগুলোও।

 

 

 

বেতনা নিউজ ২৪/বে/ডে

 

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা