1. admin@betnanews24.com : Betna :
ব্রিটিশ রানীর শেষকৃত্যে যোগ দিবেন বাইডেন - %
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন

ব্রিটিশ রানীর শেষকৃত্যে যোগ দিবেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ব্রিটেনের রানী এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানিয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (৯ সেপ্টেম্বর) ওহিওতে কলম্বাস আন্তর্জাতিক বিমানবন্দরে বাইডেন এ কথা বলেন। খবর সিএনএন।

 

 

মার্কিন প্রেসিডেন্ট বাইডেন বলেন, যদিও এ বিষয়ে আমি এখনও বিস্তারিত জানি না, তবে আমি সেখানে যাব।

আমি এখনো রানির সন্তান রাজা তৃতীয় চার্লসের সঙ্গে কথা বলিনি উল্লেখ করে প্রেসিডেন্ট বাইডেন বলেন, আমি তাকে চিনি…তবে এখনো আনুষ্ঠানিকভাবে ফোন দেওয়া হয়নি।

রানী দ্বিতীয় এলিজাবেথের কবে শেষকৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হবে সে বিষয়ে এখনো নিশ্চিত কোনো তারিখ ঘোষণা করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে তার শেষকৃত্যানুষ্ঠানের আয়োজন হতে পারে।

লন্ডনের স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যার পর ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর ঘোষণা দেয় বাকিংহাম প্যালেস। যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘমেয়াদি এই রানি ৯৬ বছর বয়সে মারা যান।

 

 

সম্প্রতি তার সিংহাসনে বসার ৭০ বছর পূর্তি উদযাপন করে ব্রিটেন। ব্রিটেনের ইতিহাসে তিনিই একমাত্র রানি যিনি সবচেয়ে বেশি সময় (৭০ বছর) সিংহাসন অলংকৃত করে রেখেছিলেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) রানির জ্যেষ্ঠ সন্তান ও প্রিন্স চার্লসকে আনুষ্ঠানিকভাবে দেশের রাজা ঘোষণা করা হবে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) তিনি জনগণের উদ্দেশে রাজা হিসেবে প্রথম ভাষণ দেন।

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা