1. admin@betnanews24.com : Betna :
ভারতে বেড়েই চলেছে ডেঙ্গু সংক্রমণের হার - বেতনা নিউজ ২৪
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

ভারতে বেড়েই চলেছে ডেঙ্গু সংক্রমণের হার

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

সম্প্রতি করোনার প্রকোপ কমতে না কমতেই কলকাতায় মাথাচাড়া দিয়েছে ডেঙ্গু। গত কয়েকদিনের বৃষ্টির পর শহরে থাবা বসিয়েছে ডেঙ্গুর আতঙ্ক। শুধু কলকাতা নয়, আরও বেশ কয়েকটি জেলা নিয়ে উদ্বেগে রয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, বুধবার (১৪ সেপ্টেম্বর) পশ্চিমবঙ্গে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫৩৭ জন। গত কয়েকদিন ধরেই এই সংখ্যা ৫০০ ছাড়িয়ে যাচ্ছে। শুধু তাই নয়, রাজ্য জুড়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ডেঙ্গু আক্রান্ত প্রায় ৫০০ রোগী।

এদিকে কলকাতা সংলগ্ন জেলা উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতেও রয়েছে ডেঙ্গু আতঙ্ক। মুর্শিদাবাদ, দার্জিলিং থেকেও প্রতিদিন অনেকের আক্রান্ত হওয়ার খবর আসছে স্বাস্থ্য অধিদপ্তরে।

অন্যদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারাও গেছেন বেশ কয়েকজন। এখন পর্যন্ত রাজ্যে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতাতেই বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে, রাজ্যের সবক’টি পৌরসভা ও সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের কর্মী এবং কর্মকর্তাদের পূজার ছুটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ডেঙ্গুর জন্য যে সতর্কতা নেওয়া হয়েছে, পূজার কয়েকদিনে যাতে এর কোনো ব্যত্যয় না হয়, সেদিকে নজর দিচ্ছে রাজ্য। বাড়ি বাড়ি গিয়ে নজরদারি চালানো হচ্ছে। ডেঙ্গুর বাহক মশা নিয়ন্ত্রণের জন্যও বিভিন্ন পদক্ষেপ নিয়েছে রাজ্য।

কম বৃষ্টিপাতের কারণেই এবার ডেঙ্গুর প্রকোপ বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বৃষ্টি বেশি হলে মশার লার্ভা‌ ধুয়ে চলে যায়। কিন্তু কম বৃষ্টি হলে পানি জমে থাকে বিভিন্ন জায়গায়। সেখান থেকেই রোগ ছড়ায় বলে মনে করা হয়।

সূত্র : টিভি৯বাংলা

 

বিভাগ : আন্তর্জাতিক

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা