1. admin@betnanews24.com : Betna :
ভারত থেকে আবারো কাঁচামরিচ আমদানি শুরু | বেতনা নিউজ ২৪
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

ভারত থেকে আবারো কাঁচামরিচ আমদানি শুরু

বেতনা নিউজ ২৪ ডেস্ক,
  • প্রকাশিত : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ১৩৬ বার পঠিত

বেতনা নিউজ ২৪ ডেস্ক,

 

 ভারত থেকে দীর্ঘ ৯ মাস বন্ধের পর কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। শনিবার (৬ আগস্ট) দুপুরে ভারত থেকে কাঁচা মরিচবোঝাই একটি ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, ভারতের কোচবিহার থেকে এসব কাঁচা মরিচ আমদানি করছেন আমদানিকারকরা। প্রতি কেজি কাঁচা মরিচে শুল্ক দিতে হচ্ছে ২৮ টাকা।

আমদানিকারকরা জানান, দেশের বাজার স্বাভাবিক রাখতে সরকার অনুমতি দেওয়ার পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে কাঁচা মরিচের আমদানি শুরু হয়েছে। আমদানি শুরুর প্রভাবে বাজারে দাম কমে আসবে বলেও জানান তারা।

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, ভারত থেকে কাঁচা মরিচ আমদানির ফলে দেশি কাঁচা মরিচের দাম কমতে শুরু করেছে। এক দিনের ব্যবধানে কেজিপ্রতি কমেছে ২০ টাকা। গতকাল যে দেশি কাঁচা মরিচ কেজিপ্রতি ছিল ২৪০ টাকা, এখন তা বিক্রি হচ্ছে ২২০ টাকায়।

 

হিলি স্থল শুল্ক স্টেশনের উপকমিশনার কামরুল ইসলাম বলেন, দেশের কৃষকের স্বার্থ বিবেচনায় গত বছরের ১০ নভেম্বর থেকে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি বন্ধ হয়। দেশের বাজারে কাঁচা মরিচের দামের ঊর্ধ্বগতির কারণে ফের ভারত থেকে কাঁচা মরিচ আমদানির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। প্রথম দিন ভারতীয় পাঁচটি ট্রাকে ৪২ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি হয়েছে।

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /বে/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা