1. admin@betnanews24.com : Betna :
ভোমরা স্থলবন্দরে শ্রমিক-কর্মচারী সংঘর্ষ | বেতনা নিউজ ২৪
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

ভোমরা স্থলবন্দরে শ্রমিক-কর্মচারী সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক,
  • প্রকাশিত : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৬৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,

 

সম্প্রতি বকশিশ বৃদ্ধির দাবিকে কেন্দ্র করে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে সিঅ্যান্ডএফ কর্মচারী ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। রবিবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এঘটনায় ভোমরা বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

শ্রমিকরা জানান, বকশিশ সংশ্লিষ্ট বিষয়ে ভোমরা সিঅ্যান্ডএফ কর্মচারীদের সঙ্গে শ্রমিকদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। শ্রমিকদের দাবি, তাদের বকশিশ ৪০০ টাকা করতে হবে। তবে ভোমরা সিঅ্যান্ডএফ কর্মচারীরা তাদের বকশিশ ৩০০ টাকা করার সিদ্ধান্ত নেয়। একপর্যায়ে বিষয়টি নিয়ে আন্দোলন শুরু করেন শ্রমিকরা। পরবর্তীতে রবিবার সকালে তাদের মধ্যে সংঘর্ষ হয়। এদিকে এঘটনায় ভোমরা বন্দরে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে বলে জানা গেছে।

 

 

ভোমরা সিঅ্যান্ডএফের সাধারণ সম্পাদক মাখছুদুর রহমান জানান, শ্রমিকদের দাবি বকশিশ ৪০০ টাকা করতে হবে। তবে সিঅ্যান্ডএফের পক্ষ থেকে বকশিশ ৩০০ টাকা করা হয়। শ্রমিকদের কেউ কেউ ৩০০ টাকা বকশিশ নিয়ে কাজ করতে চায়, আবার কেউ কেউ চায় না, এই বিষয়টি নিয়ে তাদের নিজেদের মধ্যে সংঘর্ষ হয়েছে। তিনি আরও জানান, আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে তবে, অল্প সময়ের মধ্যে সেটা চালু হবে।

 

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /নি/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা