1. admin@betnanews24.com : Betna :
‘মুন রিসর্ট’ বানাবে দুবাই - বেতনা নিউজ ২৪
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:২০ অপরাহ্ন

‘মুন রিসর্ট’ বানাবে দুবাই

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

চাঁদে ঘুরতে যেতে চান? আর মহাকাশে যেতে হবে না, দুবাই গেলেই হবে। কারণ আরব অমিরশাহির এই শহরে তৈরি হতে চলেছে এমন একটি রিসর্ট, যা অবিকল চাঁদেরই মতো দেখতে। নাম রাখা হয়েছে ‘মুন ওয়ার্লড রিসর্ট’ বা সংক্ষেপে ‘মুন রিসর্ট’। প্রকল্পটির খরচ ধরা হয়েছে আনুমানিক ৪০ হাজার কোটি টাকা। এমনই জানাল সে দেশের একটি সংবাদমাধ্যম।

 

কানাডার একটি নির্মাণসংস্থার তৈরি করার কথা চাঁদটি। প্রকাণ্ড গোলকের মতো দেখতে এই স্থাপত্যের উচ্চতা হবে প্রায় ৭৩৫ ফুট। গোলক নির্মাণে ব্যবহৃত হবে কংক্রিট, স্টিল, কাচ, অ্যালুমিনিয়াম ও কার্বনফাইবার। ভিতরে থাকবে বিলাসবহুল হোটেল, স্পা, কৃত্রিম লেগুন ও রেস্তরাঁর মতো হরেক রকমের বন্দোবস্ত। বিনোদন ও পর্যটনের বাইরেও থাকবে ‘স্কাই ভিলা’ নামের ৩০০টি আবাসনও। স্থাপত্যশিল্পীদের দাবি, প্রতি বছরে সব মিলিয়ে প্রায় এক কোটি মানুষ থাকতে পারবেন এই গোলকের ভিতর।

শুধু দেখতে নয়, পর্যটকরা যাতে সত্যিই মহাকাশ ভ্রমণের মতো অনুভূতি পান, তার জন্য ‘লুনার কলোনি’ বলে একটি বিশেষ রিসর্ট তৈরির পরিকল্পনা করা হয়েছেন বলেও দাবি স্থাপত্যশিল্পীদের। সেখানে বছরে ২১ লক্ষ পর্যটক থাকতে পারবেন। মহাকাশযানের আদলে একটি বিশেষ যান তৈরির পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছে নির্মাতা সংস্থা। প্রতি বছর এই রিসর্ট থেকে ১৪ হাজার ৩৩৭ কোটি টাকা আয় হবে বলে আশা প্রশাসনের।

সূত্র: আনন্দবাজার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা