1. admin@betnanews24.com : Betna :
মুম্বাই-দিল্লির যে ম্যাচের উপর নির্ভর করছে চার ফ্রাঞ্চাইজির ভাগ্য | বেতনা নিউজ ২৪
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৫ পূর্বাহ্ন

মুম্বাই-দিল্লির যে ম্যাচের উপর নির্ভর করছে চার ফ্রাঞ্চাইজির ভাগ্য

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৬৬ বার পঠিত

অনলাইন ডেস্ক

আগামী ২১ মে আইপিএলের ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচের উপর নির্ভর করছে কলকাতা নাইট রাইডার্সের প্লে অফের ক্ষীণ সম্ভাবনা। শুধু কলকাতা নয়, সেই ম্যাচের দিকে তাকিয়ে থাকবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দারাবাদও।

আগামী শনিবার অনুষ্ঠিত হতে চলা মুম্বাই বনাম দিল্লির ওই ম্যাচে যদি দিল্লি জিতে যায়, তাহলে আরসিবি, পাঞ্জাব, কেকেআর, হায়দারাবাদ টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। আর টুর্নামেন্টে টিকে থাকতে এই চার দলই চাইবে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিক মুম্বাই।

পাঞ্জাবকে হারিয়ে ১৪ পয়েন্টে পৌঁছে যাওয়া দিল্লি শেষ ম্যাচে মুম্বাইকে হারাতে পারলে তাদের পয়েন্টে হবে ১৬। তাহলে আর অংকের নিরিখে কেকেআর, আরসিবি, হায়দারাবাদ বা পাঞ্জাবের প্লে অফে যাওয়ার কোনও সম্ভাবনাই থাকবে না। কারণ সেক্ষেত্রে চতুর্থ দল হিসেবে দিল্লিই কোয়ালিফাই করবে। 

এদিকে নিজেদের শেষ ম্যাচে কেকেআর যদি লখনউকে হারায় এবং অপরদিকে আরসিবি ও দিল্লি তাদের শেষ ম্যাচে হারে, তবে নেট রান-রেটের নিরিখে প্লে-অফে যাওয়ার সুযোগ থাকবে শ্রেয়াসদের।

তবে নিজেদের শেষ ম্যাচে লখনউকে বড় ব্যবধানে হারাতে হবে শ্রেয়াসদের। তাহলে কলকাতার পয়েন্ট দাঁড়াবে ১৪। এদিকে আরসিবি তাদের শেষ ম্যাচে গুজরাট টাইটানসের কাছে হারলে তাদেরও পয়েন্ট হবে ১৪। দিল্লিকে তাদের শেষ ম্যাচে মুম্বাইয়ের কাছে হারলে তারাও ১৪ পয়েন্টে থাকবে। পাঞ্জাব তাদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদকে হারালেও তাদের জয়ের ব্যবধান কম থাকলে তা কলকাতার জন্য লাভের।

এদিকে আরসিবি যদি তাদের শেষ ম্যাচে গুজরাটকে হারায় এবং দিল্লিও যদি মুম্বাইকে হারায়, তাহলে খুব সম্ভবত রান রেটের নিরিখে দিল্লি শেষ চারে পৌঁছে যাবে। কারণ নিজেদের শেষ ম্যাচে জিতলে আরসিবি ও দিল্লির, উভয়েরই পয়েন্ট হবে ১৬। তবে দিল্লির এখন নেট রানরেট ০.২৫৫। অপরদিকে আরসিবির নেট রান রেট নেগেটিভে: -০.৩২৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা