যুক্তরাষ্ট্রে তিনদিনব্যাপী মোবাইল কন্স্যুলার ক্যাম্প

ছবি : সংগৃহীত

প্রকাশ : ১৭ জুন,২০২২        ১৭:১৭

আন্তর্জাতিক ডেস্ক,

 

যুক্তরাষ্ট্রের টেক্সাস স্টেটের ডালাস সিটিতে ১০ থেকে ১২ জুন তিনদিনব্যাপী এক মোবাইল কন্স্যুলার ক্যাম্প অনুষ্ঠিত হয়। ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত এই ক্যাম্পে কন্স্যুলার সেবা প্রদান করা হয়। ক্যাম্প আয়োজনে সহায়তা করে বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস (ব্যান্ট) এবং বাংলাদেশী এক্সপ্যাট্রিয়েট সোসাইটি অব টেক্সাস (বেস্ট)। এই ক্যাম্পে ৮৯৭ জন প্রবাসী বিভিন্ন সেবা গ্রহণ করেন এবং ফি বাবদ ৪৭,৯৩২.৫০ ডলার রাজস্ব আদায় হয়। এটি এ বছর আয়োজিত কন্স্যুলার ক্যাম্পসমূহের মধ্যে সেবাগ্রহীতার সংখ্যায় এবং রাজস্ব আদায়ে সর্বোচ্চ। 

কোভিড-১৯ অতিমারির প্রকোপ হ্রাস পাওয়ায় এ বছরের এপ্রিল হতে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস পুনরায় মোবাইল কন্স্যুলার সার্ভিস প্রদান শুরু করে। গত দুই মাসে পাঁচটি শহরে (ফিলাডেলফিয়া, আটলান্টা, হিউস্টন, শিকাগো এবং ডালাসে) এ সেবা প্রদান করা হয়। এসব ক্যাম্পে মোট ৩২৯১ জন সেবা গ্রহণ করেন এবং এ থেকে রাজস্ব আয় হয়েছে ১,৭২,৪৫৩.৫০ ডলার।

যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশী এবং বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকান নাগরিকদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস, ওয়াশিংটন ডিসি নিয়মিতভাবে বিভিন্ন শহরে মোবাইল কন্স্যুলার সার্ভিস প্রদান অব্যাহত রাখবে।

 

 

 

 

বেতনা নিউজ ২৪/আ/ডে

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version