1. admin@betnanews24.com : Betna :
যেকোন মূল্যে জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ | বেতনা নিউজ ২৪ খেলাধুলা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ন

যেকোন মূল্যে জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ

খেলা ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৭ বার পঠিত

খেলা ডেস্ক,

 

 

বর্তমান সময় খারাপ হলে যা হয়। দুঃসময় পাড়ি দিতে খড়কুটো ধরেও মানুষ বাঁচতে চায়। বাংলাদেশ ক্রিকেট দলের অবস্থা হয়েছে অনেকটা সে রকমই। টি-টোয়েন্টি ক্রিকেটের চরম দুরাবস্থা চলছে বাংলাদেশ দলে। সেই দুরাবস্থা কাটিয়ে উঠতে সংযুক্ত আরব আমিরাতের মতো দলের বিপক্ষে নিজেদের মান যাচাই করে নিচ্ছে। আজ সেই মান যাচাইয়ের প্রথম ম্যাচ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়। আরব আমিরাতে এই সিরিজ বেছে নেওয়া হয়েছে নিউ জিল্যান্ডে তিন জাতির আসর ও পরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য।

আরব আমিরাতের বিপক্ষে এর আগে বাংলাদেশ একটিই টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। সেটি ছিল ২০১৬ সলে ঘরের মাঠে এশিয়া কাপে। মিরপুরে সেই ম্যাচ জিতেছিল ৫১ রানে। আগে ব্যাট করে বাংলাদেশ মাত্র ১৩৩ রান করেছিল ৮ উইকেটে। জবাব দিতে নেমে আরব আমিরাত থেমেছিল ৮২ রানে।

 

 

এবার বাংলাদেশ দল খেলতে গিয়েছে অনেকটা নিরবেই। যাওয়ার আগে দেশে কোনো রকম অনুশীলনও করেনি। এই না করার অন্যতম কারণ ছিল টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরামের না থাকা। না থাকার তালিকায় ছিলেন স্বয়ং অধিনায়ক সাকিব আল হাসানও। সাকিব না থাকায় দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান।

সংযুক্ত আরব আমিরাত অনেক দুর্বল প্রতিপক্ষ হলেও নুরুল হাসান সোহান দুর্বল হিসেবে ভাবতে নারাজ। ‘দুর্বল’ শব্দটির প্রতি তার বেজায় আপত্তি। তিনি বলেন,‘ প্রথমেই আমি এ শব্দটা কোনোভাবেই ব্যবহার করতে চাই না কোনো টিম দুর্বল বা ছোট করা। তারা যেহেতু আন্তর্জাতিক ম্যাচ খেলতেছে, অবশ্যই তারা ক্যাপাবল। স্পেশালি টি-টোয়েন্টিতে দেখবেন যারা যেদিন ভালো খেলছে, ভালো রেজাল্ট আসে তাদের পক্ষেই। আমাদের অন্য কোনো পথ নেই ভালো খেলা ছাড়া। আমরা আমাদের প্রসেসটা ঠিক রেখে ভালো খেলার চেষ্টা করব।’

এই ম্যাচে বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডারে অনেক পরিবর্তন দেখা যাবে। বিশেষ করে ওপেনিংয়ে। সর্বশেষ এশিয়া কাপে ওপেন করেছিলেন মিরাজ ও সাবির। ইনজুরি কাটিয়ে লিটন ফিরে আসাতে এবার সেখানে লিটন ফিরে যাবেন। নিচে নেমে আসতে পারেন সাব্বির। আবার এমনও হতে পারে। লিটনকে নিচে নামিয়ে আনা হতে পারে।

লিটন বলেন, ‘নির্দিষ্ট করে কারো নাম এখনই মেনশন করতে চাচ্ছি না। আমার কাছে মনে হয় বেস্ট ব্যালেন্স সাইড যেটা, সেটা নিয়েই খেলার চেষ্টা করব। সামনে আমাদের নিউ জিল্যান্ডে সিরিজ আছে, পরবর্তীতে বিশ্বকাপ আছে। আমরা একটি প্রসেসের মধ্যে দিয়ে যাচ্ছি তো আমরা ওটাই ফলো করার চেষ্টা করব।’

 

 

আজকের ম্যাচে পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি জয়টাও কাম্য বাংলাদেশের। তিনি বলেন, ‘আন্তর্জাতিক প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। যেহেতু এটা ইন্টারন্যাশনাল ম্যাচ সেহেতু আমরা আমাদের হ্যান্ড্রেড পার্সেন্ট ব্যালেন্স যে টিমটা সেটা নিয়ে নামব এবং সবচেয়ে বেশি ফোকাস যেটা ম্যাচটা জেতা ।

 

 

বিভাগ : খেলা

 

বেতনা নিউজ ২৪ /খে/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা