1. admin@betnanews24.com : Betna :
রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে ২২৭ কোটি টাকার মামলা - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে ২২৭ কোটি টাকার মামলা

অনলাউন ডেস্ক,
  • প্রকাশিত : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ৪৯ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

সম্প্রতি ক্ষতিপূরণ চেয়ে রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে ২২৭ কোটি টাকার একটি মামলা দায়ের করা হয়েছে। প্রতিষ্ঠানটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ এই মামলা দায়ের করেন।

মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ২৭ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে। আদালত থেকে বুধবার (২৪ আগস্ট) মামলার বিষয়টি জানা যায়। ঢাকা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সোমবার (২২ আগস্ট) তিনি এ মামলা করেন।

 

 

রবির মালয়েশিয়া-ভিত্তিক প্যারেন্ট কোম্পানি আজিয়েটা গ্রুপ এর সাবেক প্রধান নির্বাহী দাতো মো. ইজাজুদ্দিন, রবির চেয়ারম্যান থায়াপারান এস সাঙ্গারাপিল্লাই, রবির দুই পরিচালক ড. হান্স বিজয়সুরিয়া ও বিবেক সুদকে মামলায় বিবাদী করা হয়েছে বলে জানা গেছে ।

মামলাসূত্রে সোয়া দুইশ কোটি টাকার বিষয়ে জানা যায়, মাহতাব উদ্দিন আহমেদ চাকরিকালীন নানা সুযোগ-সুবিধার অপরিশোধিত ভাতা বাবদ ১৬ কোটি টাকার বেশি দাবি করেছেন। ৫০ কোটি টাকা চেয়েছেন মানহানির ক্ষতিপূরণ বাবদ। আরও ৫০ কোটি টাকা দাবি করেছেন মানসিক দুর্দশার জন্য। আর চাকরির বাজারে সুযোগ হারানোর জন্য চেয়েছেন ১১০ কোটি ৭০ লাখ টাকা।

মাহতাব ২০১০ সালে রবি আজিয়াটায় চাকরি শুরু করেন। প্রথমে প্রধান অর্থনৈতিক কর্মকর্তা (সিএফও) পদে। এরপর প্রধান পরিচালন কর্মকর্তা এবং সবশেষে ২০১৬-২১ সময় পর্যন্ত প্রধান নির্বাহী (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

২০২১ সালের আগস্টে তিনি কোম্পানির সঙ্গে নিজের চাকরির চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নেন। সে অনুসারে ওই বছরের ৩১ অক্টোবর তার চাকরির মেয়াদ শেষ হয়েছে বলে রবির বিবৃতি সূত্রে জানা যায়।

 

 

মামলার অভিযোগে বলা হয়েছে, রবির বোর্ড মাত্র তিনদিনের মধ্যে মাহতাবের পদত্যাগপত্র গ্রহণ করলেও চলতি বছরের মে মাসে তার বিরুদ্ধে একটি অভ্যন্তরীণ প্রক্রিয়া শুরু করে। এরই ধারাবাহিকতায় অন্যায্যভাবে তাকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়। এসময়ে চাকরির সুযোগ-সুবিধা বাবদ যে ২০ কোটি টাকা পাওনা ছিল তার মধ্যে মাহতাবকে মাত্র তিন কোটি ৮০ লাখ টাকা দিয়েছে কোম্পানিটি।

 

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা