1. admin@betnanews24.com : Betna :
রাশিয়ার নাগরিকত্ব পেলো যুক্তরাষ্ট্রর নথি ফাঁসকারী স্নোডেন | বেতনা নিউজ ২৪ আন্তর্জাতিক
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

রাশিয়ার নাগরিকত্ব পেলো যুক্তরাষ্ট্রর নথি ফাঁসকারী স্নোডেন

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সোমবার (২৬ সেপ্টেম্বর) এডওয়ার্ড স্নোডেনকে রাশিয়ার নাগরিকত্ব প্রদান করেছেন, সাবেক আমেরিকান নিরাপত্তা ঠিকাদার যিনি সরকারি নজরদারি কার্যক্রমের বিস্তারিত গোপন নথি সম্পর্কে তথ্য ফাঁস করেছিলেন ।

স্নোডেন, (৩৯) রাশিয়ার নেতা কর্তৃক নাগরিকত্ব প্রাপ্ত ৭৫ জন বিদেশীর মধ্যে একজন। তবে তিনি বলেছেন, তার আমেরিকান নাগরিকত্ব ত্যাগ করার কোনো ইচ্ছা নেই। রাশিয়া তাকে ২০১৩ সালে আশ্রয় দেয় ।

২০১৭ সালে, পুতিন একটি তথ্যচিত্রে বলেছিলেন, তিনি সরকারী গোপনীয় তথ্য ফাঁস করার জন্য এডওয়ার্ড স্নোডেনকে কখনো “একজন বিশ্বাসঘাতক” বলে মনে করেন না।

পুতিন আরো বলেন, “তিনি তার দেশের স্বার্থের সাথে বিশ্বাসঘাতকতা করেননি, এবং তিনি অন্য কোনও দেশে এমন কোনও তথ্য স্থানান্তর করেননি, যা তার নিজের দেশ বা তার নিজের লোকদের জন্য ক্ষতিকারক হতে পারে। স্নোডেন যা করেন, তিনি প্রকাশ্যে করেন।”

স্নোডেন, ইউএস ন্যাশনাল সিকিউরিটি এজেন্সির একজন প্রাক্তন ঠিকাদার, ২০২০ সালে রাশিয়ায় তাকে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দেওয়া হয়েছিল এবং সেই সময়ে বলেছিলেন, তিনি তার আমেরিকান নাগরিকত্ব প্রত্যাহার না করেই রাশিয়ান নাগরিকত্বের জন্য আবেদন করার পরিকল্পনা করেছিলেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর অবিলম্বে রাশিয়ায় স্নোডেনের নতুন-প্রাপ্ত নাগরিকত্বের অবস্থাকে উপহাস করে বলেছে, ইউক্রেনে এখন সাত মাসের আক্রমণে রাশিয়ার পক্ষে লড়াই করার জন্য তাকে “ভালোভাবে নিয়োগ করা হতে পারে”। সূত্র : ভঅআ

বিভাগ : আন্তর্জাতিক

 

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা