1. admin@betnanews24.com : Betna :
রাশিয়ার সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে বন্দুক হামলায় ১১ জন নিহত | বেতনা নিউজ ২৪ আন্তর্জাতিক
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২০ অপরাহ্ন

রাশিয়ার সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে বন্দুক হামলায় ১১ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৬৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

ইউক্রেনের সীমান্ত লাগোয়া রাশিয়ার বেলগোরোদে সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে বন্দুক হামলায় অন্তত ১১ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে এ খবর জানিয়েছে রাষ্ট্রীয় মালিকানাধীন বার্তা সংস্থা রিয়া। স্থানীয় সময় শনিবার (১৫ অক্টোবর) এ ঘটনা ঘটে। খবর বিবিসির।

 

 

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, দুই হামলাকারী সাবেক সোভিয়েত প্রজাতন্ত্রের নাগরিক। তারা স্বেচ্ছাসেবক সৈন্যদের ওপর গুলি চালায় ও পাল্টা গুলিতে নিহত হয়।

বার্তা সংস্থা রিয়া জানায়, বন্দুক হামলায় ১১ জন নিহত হন। আহত হন ১৫ জন। আহতদের গুরুতর অবস্থায় একটি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে রুশ বাহিনীকে শক্তিশালী করার জন্য সৈন্য সংগঠিত করার আদেশের পর এই হামলার ঘটনা ঘটল। ২০১৪ সালে ইউক্রেনের ক্রিমিয়া উপদ্বীপ দখলে নেয় রাশিয়া। সম্প্রতি রাশিয়া-ক্রিমিয়া সংযোগ সেতুতে বিস্ফোরণ ঘটলে ক্ষতিগ্রস্ত হয় সেতুটি। এ ঘটনার এক সপ্তাহ পর রাশিয়া বড় হামলার ঘটনা ঘটল এটি।

এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ ইউটিউব সাক্ষাত্কারে বলেছেন যে হামলাকারীরা মধ্য এশিয়ার দেশ তাজিকিস্তানের বাসিন্দা এবং ধর্ম নিয়ে বিতর্কের জেরে অন্যদের ওপর গুলি চালিয়েছিল।

 

বিভাগ : আন্তর্জাতিক

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা