1. admin@betnanews24.com : Betna :
রিয়ালের চ্যাম্পিয়ন্স ট্রফি | বেতনা নিউজ ২৪
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০৯ অপরাহ্ন

রিয়ালের চ্যাম্পিয়ন্স ট্রফি

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : রবিবার, ২৯ মে, ২০২২
  • ৭৪ বার পঠিত
ছবি: সংগৃহীত


আন্তর্জাতিক ডেস্ক,

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ভিনিসিয়াসের একমাত্র গোলে লিভারপুলকে হারিয়ে, রিয়াল মাদ্রিদ জিতলো রেকর্ড ১৪তম শিরোপা। ট্রফি জয়ে বড় অবদান গোলরক্ষক থিবো কোর্তোয়ার। এই অর্জনের সঙ্গে অনন্য রেকর্ড রিয়াল কোচ আনচেলত্তির। প্রথম কোচ হিসেবে জিতলেন চ্যাম্পিয়ন্স লিগের ৪টি শিরোপা।

শ্রেষ্ঠত্ব অর্জনে কালের পাতায় ছাপ রেখে যেতে হয়। তাই করে চলেছে রিয়াল মাদ্রিদ। সময়ের সঙ্গে চরিত্র বদলেছে। রোনালদো, রামোসের যুগ শেষ, জিদানের জায়গায় আনচেলত্তি। কিন্তু রিয়াল মাদ্রিদ ঠিকই উজ্জল নক্ষত্র হয়ে জ্বলছে। দৃশ্যপট বদলে এখন সময় ভিনিসিয়াস, ভালভার্দে, বেনজেমার।

আক্রমণে লিভারপুলের ধারে কাছে নেই রিয়াল। গোলের লক্ষ্যে অলরেডদের যেখানে ২৪ শট, সেখানে মডরিচদের মাত্র ৪টি। শুরু থেকেই প্রতিপক্ষ শিবির তটস্থ রাখে সালাহ, মানেরা।

তারপরও প্রথমার্ধের সবচেয়ে বড় অ্যাটাক রিয়ালের। ৪৩ মিনিটে বেনজেমা জালে বল জড়ালে উচ্ছাসে ভাসে গ্যালাকটিকোস, আর তখনই অফসাইডের বাঁশি। ভিএআর চেকেও বহাল থেকে গোল বাতিলের সিদ্ধান্ত। যদিও তা নিয়ে বিতর্ক আছে।

বিরতির পরও আক্রমণের ধার কমেনি লিভারপুলের। কিন্তু ৫৯ মিনিটে পাল্টা আক্রমণে গোল পেয়ে যায় রিয়াল। ভালভার্দের নিখুঁত পাস থেকে দুর্দান্ত শটে গোল করেন ভিনিসিয়াস।

ইপিএলের পর চ্যাম্পিয়ন্স লিগেও শিরোপার কাছে গিয়ে খালি হাতে ফিরতে হলো লিভারপুলকে। ট্র্যাজিক একটি মৌসুম কাটালো ক্লপের দল। হলো না ট্রেবল জয়।

অন্যদিকে রিয়ালের স্বপ্নসারথী হয়ে অনন্য রেকর্ড গড়লেন আনচেলত্তি। প্রথম কোচ হিসেবে জিতেছেন ৪টি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। তিনটি করে ট্রফি আছে রিয়ালের সাবেক কোচ জিনেদিন জিদান ও লিভারপুলের সাবেক কোচ বব পেইজলির।

বেতনা নিউজ ২৪/আ/ডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা