1. admin@betnanews24.com : Betna :
লন্ডন থেকে চুরি যাওয়া গাড়ি পাকিস্থান থেকে উদ্ধার | বেতনা নিউজ ২৪
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

লন্ডন থেকে চুরি যাওয়া গাড়ি পাকিস্থান থেকে উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,

 

যুক্তরাজ্যের রাজধানী লন্ডন থেকে চুরি হয়েছিল অত্যন্ত ব্যয়বহুল একটি গাড়ি। গাড়িটির নাম বেন্টলি মুলসান। সেই গাড়ির খোঁজ মিলেছে, পাকিস্তানের বন্দরনগরী করাচিতে।

শনিবার (৩ সেপ্টেম্বর) করাচি শহরের ডিএইচএ এলাকার একটি বাড়িতে পার্ক করা অবস্থায় গাড়িটি উদ্ধার করা হয়। গাড়িটে উদ্ধার করেছে করাচি কর্তৃপক্ষ। চুরি হয়ে যাওয়ার পর ব্যয়বহুল এই গাড়িটি লন্ডন থেকে পাকিস্তানের এই  শহরে নিয়ে আসে চোর চক্র।

করাচির কালেক্টরেট অব কাস্টমস এনফোর্সমেন্ট (সিসিই) জানায়, গাড়িটি করাচির ডিএইচএ এলাকার একটি বাড়িতে পার্ক করা রয়েছে বলে পাকিস্তানি কর্তৃপক্ষকে জানায় যুক্তরাজ্যের গোয়েন্দা সংস্থা। এরপরই সেটি উদ্ধার করেন পাকিস্তানের কর্মকর্তারা।

গাড়িটি চুরির পর এতে সংযুক্ত ট্রেসিং ট্র্যাকার অপসারণ বা বন্ধ করতে ব্যর্থ হয় অপরাধীরা। আর এর ফলে উন্নত ট্র্যাকিং সিস্টেমের মাধ্যমে গাড়ির সঠিক অবস্থান খুঁজে পায় যুক্তরাজ্য কর্তৃপক্ষ।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ কাস্টমস কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, চুরি যাওয়া গাড়িটি ইউরোপের একটি দেশের কনস্যুলেটের জাল নথিতে পাকিস্তানে আনা হয়েছিল। এফবিইউ কর্মকর্তারা যখন করাচির ওই বাড়িতে অভিযান চালান তখন তারা বেন্টলি গাড়ির পেছনে পাকিস্তানি রেজিস্ট্রেশন নম্বরযুক্ত প্লেট দেখতে পায়।

গাড়িটি অন্য একজনের মাধ্যমে কিনেছেন বলে গাড়ির পাকিস্তানি মালিক দাবি করেছেন। পাকিস্তানের কাস্টমস এ বিষয়ে একটি মামলা নথিভুক্ত করেছে এবং গাড়ির বিক্রয় ও ক্রয়ের সাথে জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে।

 

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা