1. admin@betnanews24.com : Betna :
সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে রাবি উপাচার্যের শোক | বেতনা নিউজ ২৪
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৫৩ অপরাহ্ন

সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে রাবি উপাচার্যের শোক

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৮২ বার পঠিত
অনলাইন ডেস্ক

 

স্বাধীনতা পদক ও একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তী সাংবাদিক, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। শুক্রবার (২০ মে) এক শোকবাণীতে উপাচার্য মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন।

শোকবাণীতে উপাচার্য বলেন, আবদুল গাফফার চৌধুরী স্বাধীনতা যুদ্ধে মুজিবনগর সরকারের মাধ্যমে নিবন্ধিত স্বাধীন বাংলার প্রথম পত্রিকা ‘সাপ্তাহিক জয় বাংলার’ প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন। অসাম্প্রদায়িক, মানবিক ও গণতান্ত্রিক মূল্যবোধসম্পন্ন এই গুণী সাংবাদিক জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ ও সমুন্নত রাখতে বাংলাদেশের বিভিন্ন ঢাকা দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমে অনন্য অবদান রেখে গেছেন।

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার আরও বলেন, আমাদের মহান ভাষা আন্দোলনের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী তাঁর লেখনির মাধ্যমে ঐতিহাসিক ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা আন্দোলনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের সঠিক ইতিহাস জাতির সামনে তুলে ধরতে যুগান্তকারী ভূমিকা পালন করেছেন। 

উল্লেখ্য, যুক্তরাজ্য প্রবাসী স্বনামধন্য সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী স্থানীয় সময় বুধবার (১৮ মে) রাতে লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা