1. admin@betnanews24.com : Betna :
সাউদাম্পটনের বিপক্ষে লিভারপুলের জয়, জমিয়ে উঠল শিরোপার লড়াই | বেতনা নিউজ ২৪
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

সাউদাম্পটনের বিপক্ষে লিভারপুলের জয়, জমিয়ে উঠল শিরোপার লড়াই

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৯২ বার পঠিত

অনলাইন ডেস্ক

হারলেই ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) চ্যাম্পিয়ন হয়ে যাবে ম্যাঞ্চেস্টার সিটি। তাই মঙ্গলবার সাউদাম্পটনের বিপক্ষে মাঠে নামার আগে বেশ চাপেই ছিল লিভারপুল। ম্যাচের ১৩ মিনিটে নেথান রেডমন্ডের গোলে চাপ আরও বেড়ে যায়। কিন্তু ০-১ পিছিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জেতে ইয়ুর্গেন ক্লপের দল। সৌজন্যে ২৭ মিনিটে টাকুমি মিনামিনো এবং ৬৭ মিনিটে জোয়েল ম্যাটিপের গোল।

এই জয়ের ফলে ৩৭ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে দু’নম্বরে থাকল লিভারপুল। শীর্ষে থাকা ম্যান সিটির চেয়ে এক পয়েন্টে পিছিয়ে তারা। আর এক ম্যাচ বাকি দুই দলেরই। যার অর্থ কে হবে ইপিএল চ্যাম্পিয়ন, সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে শেষ দিন পর্যন্ত।

এদিকে, আর্সেনালের ইপিএল প্রথম চার দলে শেষ করার আশা বড় ধাক্কা খেল পরপর দু’ম্যাচ হেরে। টটেনহ্যামের পরে সোমবার মিকেল আর্তেতার দলকে হারিয়ে দিল নিউক্যাসলও। ফল ০-২। বিপক্ষ আক্রমণের মুখে প্রবল চাপে পড়ে গিয়ে ৫৫ মিনিটে বেন হোয়াইট আত্মঘাতী গোল করে বসেন। গানার্সের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন নিউক্যাসলের ব্রুনো গিমারেস। ৮৫ মিনিটে গোল করে ব্যবধান ২-০ করে। 

এই হারের ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে খেলার সম্ভাবনা বেশ কঠিন হয়ে গেল আর্সেনালের কাছে। প্রথম চার দলের দৌড়ে তাদের মূল লড়াই হ্যারি কেইনদের টটেনহ্যামের সঙ্গে। যাদের পয়েন্ট ৩৭ ম্যাচে ৬৮। সোমবার হেরে যাওয়ায় আর্সেনাল সেখানে পাঁচেই থাকল, দু’পয়েন্টে পিছিয়ে। দু’দলেরই বাকি একটি করে ম্যাচ। আন্তোনিয়ো কন্তের দল ‌শেষ ম্যাচ ড্র করলেই পরেরবার সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিট পেয়ে যাবে। টটেনহ্যাম হারলে এবং নিজেরা জিতলেই একমাত্র আশা থাকবে আর্সেনালের। নিউক্যাসলের কাছে হারের পরে সতীর্থদের তোপ দেগেছেন গ্রানিট জাকা। ম্যাচের পরে তিনি বলেছেন, “হতাশা প্রকাশ করার মতো উপযুক্ত ভাষা আমার শব্দভাণ্ডারে নেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা