1. admin@betnanews24.com : Betna :
সেঞ্চুরির আশা জাগিয়েও চলে গেলেন লিটন, ফিরেই সাজঘরে তামিম | বেতনা নিউজ ২৪
রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৩:৫৩ অপরাহ্ন

সেঞ্চুরির আশা জাগিয়েও চলে গেলেন লিটন, ফিরেই সাজঘরে তামিম

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৬৮ বার পঠিত
স্পোর্টস ডেস্ক

আবারও সেই কাসুন রাজিথা, আবারও জোড়া ধাক্কা বাংলাদেশের ইনিংসে। লাঞ্চ বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের কাছে যেন ছেলেখেলা মনে হচ্ছিলো শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্ট। তবে লাঞ্চ থেকে ফিরে বাংলাদেশের ইনিংসে হঠাৎই যেন গোলমাল পাকিয়ে দিলেন কনকাশন বদলি হিসেবে এই টেস্টে খেলতে নামা লঙ্কান পেসার কাসুন রাজিথা।

লাঞ্চ বিরতির পর ফিরেই রাজিথার পরপর দুই বলে সাজঘরের পথ ধরলেন সেঞ্চুরির সুবাস দেয়া লিটন আর রিটায়ার্ড হার্ট থেকে ফিরে প্রথম বলেই ফিরলেন তামিম ইকবালও।

বিরতির পর রাজিথার প্রথম বলেই শরীরের বাইরে খেলতে গিয়ে উইকেটর পেছনে ক্যাচ দিলেন লিটন দাস। ১৮৯ বলে ১০ বাউন্ডারিতে ৮৮ রান করে সাজঘরে ফিরলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

সেঞ্চুরির স্বপ্নভঙ্গ করে লিটনের বিদায়ে ক্রিজে আসেন আগের দিন ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট হওয়া তামিম ইকবাল। তার সামনে সুযোগ ছিলো ইনিংসটা আরও বড় করা, সাথে মাত্র ১৯ রান করলেই টেস্ট ক্যারিয়ারে পাঁচ হাজার রানের মাইলফলকও ছুঁয়ে ফেলতে পারতেন তিনি। তবে কিছুই পারলেন না তিনি। ক্রিজে এসে রাজিথার পরের বলেই বোল্ড হয়ে তামিম।

টানা দুই বলে উইকেট হারিয়ে চাপের মুখেই পড়ে যায় বাংলাদেশ। রাজিথার হ্যাট্ট্রিকের সম্ভাবনা জাগালেও সাকিব আল হাসান অবশ্য আর তেমন বিপদ হতে দেননি।

শ্রীলঙ্কার প্রথম ইনিংসের রান টপকাতে অবশ্য বেশি সমস্যা হওয়ার কথা না, তবে দুই উইকেট হারিয়ে বড় রানের লিড নেয়াটা কিছুটা কষ্টসাধ্যই হয়ে গেলো টাইগারদের জন্য।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩৯৪ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে ২০ বলে ৭ রান নিয়ে ক্রিজে আছেন সাকিব আল হাসান আর তার সাথে আছেন সেঞ্চুরির আশা জাগিয়ে রাখা মুশফিক। ১৮৯ বলে ৮৮ রান করেছেন মুশফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা