1. admin@betnanews24.com : Betna :
সৌরশক্তিচালিত বিলবোর্ড স্থাপন করলো ‘নগদ’ - বেতনা নিউজ ২৪
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

সৌরশক্তিচালিত বিলবোর্ড স্থাপন করলো ‘নগদ’

নিজস্ব প্রতিবেদক,
  • প্রকাশিত : শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ৫৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,

বিদ্যুতের ওপর চাপ কমাতে সৌরশক্তি ব্যবহারের দিকে ঝুঁকছে দেশের অন্যতম প্রধান মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।
সম্প্রতি কোম্পানির প্রচারের জন্যে স্থাপিত বিলবোর্ডগুলো পর্যায়ক্রমে সৌরশক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ‘নগদ’। এর ফলে বিলবোর্ড পরিচালিত হবে প্রাকৃতিক উৎস থেকে পাওয়া শক্তি দিয়ে। এর মাধ্যমে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে তাল মেলানো এবং নবায়নযোগ্য শক্তির ব্যবহার উৎসাহিত হবে ।

পর্যায়ক্রমে ‘নগদ’ এর সকল বিলবোর্ডে সৌরবিদ্যুতের ব্যবহার নিশ্চিত করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সৌরশক্তিচালিত এই বিলবোর্ড স্থাপনের কারণ ব্যাখ্যা করতে গিয়ে ‘নগদ’-এর প্রধান বিপনন কর্মকর্তা শেখ আমিনুর রহমান বলেন, “নগদ সবসময়ই পরিবেশ, মানুষ নিয়ে সচেতন থাকে। আমরা চাই, আমাদের প্রতিটি কর্মকাণ্ড যেন বিশ্বকে আরও নিরাপদ আবাসস্থল করে তুলতে সহায়তা করে । ‘নগদ’ ধীরে ধীরে দুষণমুক্ত, সাশ্রয়ী এবং প্রকৃতিবান্ধব সৌরশক্তির মাধ্যমে উল্লেখযোগ্য সংখ্যক কার্যক্রম পরিচালনা করবে।”

নবায়নযোগ্য শক্তি বলতে এমন সব শক্তির উৎসকে বোঝানো হয়, যা বারবার ব্যবহার করা সম্ভব। বিভিন্ন প্রাকৃতিক উৎস যেমন: সূর্যের আলো ও তাপ, বায়ু প্রবাহ, জলপ্রবাহ, জৈব শক্তি (জৈবভর), ভূ-তাপ, সমুদ্র তরঙ্গ, সমুদ্র-তাপ, জোয়ার-ভাটা, শহুরে আবর্জনা, হাইড্রোজেন ফুয়েল সেল ইত্যাদি নবায়নযোগ্য শক্তির উৎস হিসেবে বিবেচিত হয়।

। ‘নগদ’-এর দৈনিক লেনদেন গড়ে ৭৫০ কোটি টাকা; যা সর্বোচ্চ এক হাজার কোটি টাকাও স্পর্শ করেছে। একটি ক্যাশলেস সোসাইটি গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ‘নগদ’।

 

 

 

বেতনা নিউজ ২৪/নি/প্র/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা